পাকিস্তান-ভারত সীমান্তে ব্যাপক গোলাগুলি

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-10-27 14:35:32

পাকিস্তান-ভারত সীমান্তের জাফরওয়াল সেক্টরসহ বেশ কয়েকটি পয়েন্টে বৃহস্পতিবার (২৬ অক্টোবর) রাতভর ব্যাপক গোলাগুলির খবর পাওয়া গেছে। এতে ভারতীয় অংশে বিএসএফ সদস্যসহ কয়েকজনের আহত হয়েছেন।

অন্যদিকে আতঙ্কে ঘরবাড়ি ছেড়ে পালিয়ে গেছেন ভারতের পাকিস্তান-সীমান্তবর্তী এলাকার বহু বাসিন্দা।

শুক্রবার (২৭ অক্টোবর) পৃথক দুই প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন এবং ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

দ্য ডন বলছে,  দেশটির সামরিক সূত্র জানিয়েছে, ভারতীয় বাহিনী পাকিস্তানের পাঞ্জাবের শিয়ালকোটের কাছে ওয়ার্কিং বাউন্ডারি (বিরোধপূর্ণ এলাকা) বরাবর পাকিস্তানি পোস্টগুলোতে গুলিবর্ষণ করেছে।

তবে পাকিস্তানের সামরিক বাহিনীর ইন্টার সার্ভিস পাবলিক রিলেশনস (আইএসপিআর) বা স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থাগুলোর কাছ থেকে এ বিষয়ে এখনও কোনও আনুষ্ঠানিক বক্তব্য পাওয়া যায়নি।

প্রতিবেদনে জানানো হয়েছে, স্থানীয় বাসিন্দাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা বিভিন্ন প্রতিবেদনে সীমান্তে ভারী গোলাগুলি এবং কামানের গোলাবর্ষণের শব্দ শোনা গেছে।

পাকিস্তানের ওই সামরিক সূত্রের মতে, বৃহস্পতিবার রাতে ভারতীয় একটি ড্রোন পাকিস্তানি ভূখণ্ডে অনুপ্রবেশের চেষ্টা করার পর গোলাগুলি শুরু হয়। পাকিস্তানি বাহিনী গুলি করে ওই ড্রোনটি ভূপাতিত করে। কিন্তু ভারতীয় বাহিনী বিষয়টি  ধামাচাপা দেওয়ার জন্য সীমান্ত বরাবর পাকিস্তানি পোস্টে নির্বিচারে গোলাগুলি করে।

 

এ সম্পর্কিত আরও খবর