বরিস জনসনের নতুন চাকরি নিউজ চ্যানেলে উপস্থাপনা

ইউরোপ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-27 23:54:35

সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন শুক্রবার (২৭ অক্টোবর) জানিয়েছেন, তিনি টেলিভিশন স্টেশন ‘জিবি নিউজ’-এ উপস্থাপক হিসাবে যোগ দেবেন।

বর্তমানে তিনি ব্রিটেনের ডেইলি মেইল পত্রিকায় কলামিস্ট হিসাবে কাজ করছেন বলে জানিয়েছে এনডিটিভি।

বরিস জনসন এক্স-এ জানিয়েছেন, ‘রাশিয়া, চীন থেকে শুরু ইউক্রেন যুদ্ধ-এসব চ্যালেঞ্জ আমরা কীভাবে মোকাবিলা করবো, এই অসাধারণ নতুন টিভি চ্যানেলটিতে সেসব নিয়ে আলোচনার বিশাল সুযোগ কাজে লাগাতে যাচ্ছি আমি।’

জিবি নিউজ জানিয়েছে, বরিস জনসন ২০২৪ সালের গোড়ার দিকে একজন উপস্থাপক, অনুষ্ঠান নির্মাতা এবং ভাষ্যকার হিসাবে তাদের প্রতিষ্ঠানে করবেন এবং ব্রিটেনের পরবর্তী জাতীয় নির্বাচন এবং যুক্তরাষ্ট্রের নির্বাচনগুলোকে কভার করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

জিবি নিউজ টিভি চ্যানেলটি ২০২১ সালে সংবাদ, মতামত এবং বিশ্লেষণ পরিবেশনের মধ্য দিয়ে চালু হয়েছিল।

জনসন, যিনি ব্রিটেনকে ইউরোপীয় ইউনিয়ন থেকে বের করে নেওয়ার আন্দোলনের পেছনে প্রধান রাজনৈতিক নেতা ছিলেন, তিনি ২০১৯ সালে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হন এবং ওই বছরের শেষের দিকে একটি নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা লাভ করেন।

কিন্তু, ২০২২ সালে অনেক কেলেঙ্কারির পরে তিনি পদত্যাগ করেন, যার কারণে তাকে অনেক কনজারভেটিভ পার্টির আইন প্রণেতাদের সমর্থনের মূল্য দিতে হয়েছিল।

জনসন রাজনীতিতে প্রবেশের আগে সাংবাদিক হিসাবে কাজ করেছেন এবং গত বছর জুন মাস থেকে ডেইলি মেইলের জন্য কলাম লিখতে শুরু করেছেন।

এ সম্পর্কিত আরও খবর