লাস ভেগাস বিশ্ববিদ্যালয়ে বন্দুক হামলায় নিহত ৩

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2023-12-07 09:33:23

যুক্তরাষ্ট্রের লাস ভেগাস বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারীর গুলিতে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরো একজন গুরুতর আহত হয়েছেন। দেশটির পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন ব্যক্তিও মারা গেছেন। স্থানীয় সময় গতকাল বুধবার এই ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের নেভাদা অঙ্গরাজ্যের লাস ভেগাসে ইউনিভার্সিটি অব নেভাদার ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।

লাস ভেগাস মেট্রোপলিটন পুলিশ সামাজিক মাধ্যমে জানায়, আমাদের তদন্তকারীদের মতে তিনজন নিহত হয়েছেন এবং আহত ব্যক্তিকে স্থানীয় একটি হাসপাতালে গুরুতর অবস্থায় চিকিৎসা দেওয়া হচ্ছে।

কর্তৃপক্ষ নিহতদের পরিচয় জানাতে পারেনি। এছাড়া সন্দেহভাজন ওই ব্যক্তি পুলিশের গুলিতে নিহত নাকি নিজেই আত্মহত্যা করেছেন তাও স্পষ্ট নয়।

একজন মহিলা স্থানীয় সম্প্রচারক কেভিভিইউকে বলেছেন, বেশ কয়েকটি বিকট শব্দ শুনতে পাই এবং ক্যাম্পাসের একটি ভবনে পালিয়ে যাই, যেখান থেকে পরে পুলিশ তাকে সরিয়ে নিয়েছিল।

তিনি বলেন, আমি সবেমাত্র প্রাতঃরাশ করছিলাম এবং তারপরে আমি জোর আওয়াজে তিনটি শব্দ শুনতে পেলাম। তারপর আরও দু'জন এখানে আসে পরে পুলিশ সেখানে উপস্থিত হয়ে ভিতরে দৌড়ে গেলে দুই মিনিট পর বুম, বুম, বুম আওয়াজে শব্দ শুনি। তাই আমি একটি বেসমেন্টে দৌড়ে যাই। তারপরে আমরা ২০ মিনিটের জন্য বেসমেন্টে ছিলাম।

লাস ভেগাস জুয়া এবং বিনোদন কেন্দ্রের জন্য বিখ্যাত। প্রতি বছর লাখ লাখ দর্শনার্থীদের আকর্ষণ করে, যাদের মধ্যে অনেকেই বড়, হাই-প্রোফাইল ইভেন্ট দেখতে আসে। ২০১৭ সালে একটি সঙ্গীত উৎসবে একজন বন্দুকধারীর গুলিতে ৬০ জন নিহত হয়।

এ সম্পর্কিত আরও খবর