ইকুয়েডরে টেলিভিশনের লাইভ প্রোগ্রামে ঢুকে বন্দুকধারীদের তাণ্ডব

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-10 14:09:36

ইকুয়েডরের একটি লাইভ টেলিভিশন স্টুডিওতে প্রবেশ করে এবং কর্মীদের হুমকি দিয়েছে মুখোশধারী বন্দুকধারীরা।

বুধবার (১০ জানুয়ারি) বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়, গুয়ায়াকিল শহরে পাবলিক টেলিভিশন চ্যানেল টিসি সম্প্রচারের সময় লাইভ ফিড কাটার আগে বন্দুক ধরে কর্মচারীদের মেঝেতে বাধ্য করা হয়।

মঙ্গলবার (৯ জানুয়ারি) টিভি স্টেশনে তাণ্ডব চালানোর সময় এক বন্দুকধারী বন্দিদের মধ্যে একজনের মাথায় একটি পাম্প-অ্যাকশন শটগান ধরে রাখেন। ওই একই ব্যক্তিকে অন্য একজনও রিভলবার দিয়ে ভয় দেখাচ্ছিল।

পুলিশ বলেছে যে তারা পরে সমস্ত কর্মীদের মুক্তি দিয়েছে এবং ১৩ জনকে গ্রেপ্তার করেছে। স্টেশনের দুই কর্মচারী আহত হয়েছেন বলে জানিয়েছে।

এদিকে এক কুখ্যাত গ্যাংস্টার তার কারাগার থেকে নিখোঁজ হওয়ার পরে গত সোমবার (৮ জানুয়ারি) থেকে ইকুয়েডরে ৬০ দিনের জরুরি অবস্থা জারি করার পরেই এই ঘটনা ঘটলো। জরুরি অবস্থা হওয়ার পর থেকে অন্তত ১০ জন নিহত হয়েছে।

গুয়াকিলের টিভি স্টুডিওতে ঘটনাটি চোনেরোস গ্যাংয়ের বস অ্যাডলফো ম্যাকিয়াস ভিলামার, বা ফিটোর একই শহরের একটি কারাগার থেকে নিখোঁজ হওয়ার সাথে সম্পর্কিত কিনা তা স্পষ্ট নয়৷

প্রতিবেশী দেশ পেরুর সরকার দেশের অভ্যন্তরে কোনো অস্থিতিশীলতা প্রবেশ ঠেকাতে সীমান্তে অবিলম্বে পুলিশ মোতায়েন করার নির্দেশ দিয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্র বলেছে যে তারা ইকুয়েডরে "নির্ভর হামলার" নিন্দা করে এবং রাষ্ট্রপতি ড্যানিয়েল নোবোয়া এবং তার ইকুয়েডর সরকারের সাথে "ঘনিষ্ঠভাবে সমন্বয় করছে" এবং "সহায়তা দিতে প্রস্তুত"।

প্রেসিডেন্ট ড্যানিয়েল নোবোয়া ইনস্টাগ্রামে এক ভিডিওতে বলেন, আগামী ৬০ দিন রাত ১১টা থেকে সকাল ৫টা পর্যন্ত কারফিউ জারি থাকবে।জরুরি অবস্থায় সশস্ত্র বাহিনীর দায়িত্ব পালনের সময় সব ধরনের রাজনৈতিক এবং আইনি সহায়তা দেওয়া হবে।

তিনি বলেন, ইকুয়েডরবাসীর জন্য শান্তি ফিরিয়ে না আনা পর্যন্ত সন্ত্রাসীদের সঙ্গে আমরা কোনো আলোচনা করব না বা বিশ্রামে যাব না। গত রোববার শক্তিশালী গ্যাং লস কোনেরসের নেতা ফিটো পালিয়ে যান। গুয়াকিলের বন্দর নগরীতে একটি কারাগার পরিদর্শন করে পুলিশ জানতে পারে যে ওই কুখ্যাত অপরাধী পালিয়ে গেছেন।

এ সম্পর্কিত আরও খবর