ইমরান খানের দলের নেতাকে গুলি করে হত্যা

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2024-01-11 22:37:31

কারাগারে বন্দী পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দলের এক স্থানীয় নেতাকে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দেশটির অশান্ত খাইবার-পাখতুনখোয়া প্রদেশে গুলি করে হত্যা করা হয়েছে।

৮ ফেব্রুয়ারির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী একজন স্বতন্ত্র প্রার্থী একই ধরনের ঘটনায় নিহত হওয়ার একদিন পর এই ঘটনা ঘটলো।

জিও নিউজ জানিয়েছে, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টির স্থানীয় নেতা শাহ খালিদ প্রদেশের সোয়াবি জেলায় মোটরসাইকেল করে আসা অজ্ঞাত পরিচয় হামলাকারীদের গুলিতে নিহত হয়েছেন।

পুলিশ জানায়, হামলাকারীরা শাহ খালিদের গাড়ি লক্ষ্য করে গুলি ছুড়ে পালিয়ে যায়। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই পিটিআই নেতার।

যদিও পুলিশ হামলাকারীদের জন্য অনুসন্ধান অভিযান শুরু করেছে, কিন্তু শাহ খালিদের হত্যার পেছনের উদ্দেশ্য জানা যায়নি।

উত্তর ওয়াজিরিস্তান উপজাতীয় জেলার পিকে ১০৪ মিরান শাহ আসনের স্বতন্ত্র প্রার্থী মালিক কলিমুল্লাহ প্রদেশে তার দুই সঙ্গীর সাথে নিহত হওয়ার একদিন পর এই ঘটনাটি ঘটে।

কলিমউল্লাহ তাপ্পি গ্রামের কাছে দুই বন্ধুর সঙ্গে বাড়ি ফেরার পথে অজ্ঞাত আততায়ীরা তার উপর অতর্কিত হামলা চালায়।

একটি পৃথক ঘটনায় বুধবার (৯ জানুয়ারি) পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) প্রার্থী, আসলাম বুলেদি বেলুচিস্তান প্রদেশের তুরবাত শহরে একটি গুলির ঘটনায় আহত হয়েছেন বলে জানা গেছে।

পাকিস্তানে ৮ ফেব্রুয়ারিতে নির্বাচন সামনে রেখে সাম্প্রতিক দিনগুলোতে, বিশেষ করে অশান্ত উত্তর-পশ্চিমে সন্ত্রাসী ঘটনা বেড়েছে৷

পাকিস্তান ইনস্টিটিউট ফর কনফ্লিক্ট অ্যান্ড সিকিউরিটি স্টাডিজ (পিআইসিএসএস) থিঙ্ক-ট্যাঙ্কের সাম্প্রতিক প্রতিবেদন অনুসারে, খাইবার পাখতুনখোয়া প্রদেশটি নভেম্বরে সন্ত্রাসী হামলার দ্বারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

সেখানে ৫৪টি হত্যা এবং ৮১ জন আহতসহ ৫১টি হামলা রেকর্ড করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর