জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে বিয়ে করলেন ব্রুনাইয়ের রাজপুত্র

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-14 16:13:49

ব্রুনাইয়ের রাজপুত্র আব্দুল মতিন টানা ১০ দিনের জমকালো অনুষ্ঠান করে বাগদত্তাকে বিয়ে করলেন। ব্রুনাইয়ের সিংহাসনের ষষ্ঠ দাবিদার এই রাজপুত্র সাম্প্রতিক বছরগুলোতে তার বাবাকে কূটনৈতিক কর্মকাণ্ডে সহযোগিতা করে সুনাম অর্জন করেন। এছাড়াও তার সুন্দর চেহারা এবং সামরিক পরিষেবার জন্য সামাজিক যোগাযোগে মাধ্যমে প্রশংসিত ছিলেন তিনি।

৩২ বছর বয়সী এই যুবরাজ সম্প্রতি ২৯ বছর বয়সী আনিসা রোসনাহ ইসা-কালেবিককে বিয়ে করেন তিনি। বিয়ের অনুষ্ঠানটি রবিবার (৭ জানুয়ারি) শুরু হয়েছে, মঙ্গলবার (১৬ জানুয়ারি) শেষ হবে। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) একটি মসজিদে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এশিয়ার সবচেয়ে যোগ্য ব্যাচেলরদের মধ্যে একজন হিসাবে পরিচিত রাজপুত্র আব্দুল মতিন ডিসেম্বরে ইয়াং মুলিয়া আনিশা রোসনার সাথে তার সম্পর্ক এবং বাগদানের কথা প্রকাশ করেছিলেন। ঘোষণার পর অনেক ভক্তকে অবাক করেছিল। মতিন পোলো খেলেন এবং রয়্যাল ব্রুনাই এয়ার ফোর্সে একজন হেলিকপ্টার পাইলট হিসেবে আছেন। ইন্সটাগ্রামে তার ২.৫ মিলিয়নের মতো ফলোয়ার রয়েছে। কনে আনিসা ব্রুনাইয়ের নেতা সুলতান হাসানাল বলকিয়ার একজন উপদেষ্টার নাতনি। তিনি একটি ফ্যাশন হাউজ এবং পর্যটন কোম্পানির মালিক বলে জানা গেছে।

জমকালো এই আয়োজনে উপস্থিত আছেন সৌদি ও জর্ডান রাজপরিবারের সদস্যরা। ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো, ফিলিপিন্সের প্রেসিডেন্ট ফারদিনান্দ মারকোস জুনিয়রও যোগ দিয়েছেন এই রাজকীয় আয়োজনে।

এদিন নববিবাহিত রাজপুত্র মতিন ও তার স্ত্রী আনিসা একটি ছাদখোলা রোলস রয়েসে চড়ে রাজধানীতে সেরি বেগাওয়ানে জড়ো হওয়া ভক্ত-শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানান।

এ সম্পর্কিত আরও খবর