মালয়েশিয়ায় ফুটবল মাঠ ও পতিতালয় থেকে বাংলাদেশি আটক

এশিয়া, আন্তর্জাতিক

স্পেশাল করেসপন্ডেন্ট, সাউথ-ইস্ট এশিয়া, বার্তা২৪.কম | 2024-01-15 22:32:15

মালয়েশিয়ায় ফুটবল মাঠ থেকে ৩ জন এবং একটি পতিতালয় থেকে ৮ জন বাংলাদেশিকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। এদের সকলেই অবৈধভাবে বাস করছিল বলে অভিযোগ রয়েছে।

শনিবার (১৩ জানুয়ারি) মালয়েশিয়ার কুয়ালা নেরুস জেলায় কামপুং তোক জাম্বাল এলাকায় এক ফুটবল মাঠে ৫৯ জন বিদেশিকে পাওয়া যায়। যারা ফুটবল খেলা দেখতে এবং খেলতে গিয়েছিলেন। যার মধ্যে ৫ জন শিশুও রয়েছে।

ইমিগ্রেশন বিভাগের অভিযানের সময় অনেকেই খেলার জার্সি পড়ে পালিয়ে যেতে চান। তবে পুরো এলাকা ঘিরে রাখায় কেউ পালাতে পারেনি। অভিযানে ৫৯ জনের কাগজপত্র যাচাই করে ১০ জন মিয়ানমারের নাগরিক ও ৩ জন বাংলাদেশিকে আটক করা হয়।

তেরেংগানু ইমিগ্রেশন বিভাগের পরিচালক আজহার আব্দুল হামিদ জানান, বিকাল সাড়ে ৫টার দিকে এই অভিযান চালানো হয়। আটকৃকতদের বয়স ২০ থেকে ৫০ বছরের মধ্যে। আটককৃতদের আজিল ইমিগ্রেসন সেন্টারে পাঠানো হয়েছে৷

এছাড়াও একই দিনে কুয়ালা নেরুস জেলার সড়কে অভিযান চালিয়ে ৩ জন বাংলাদেশি, একজন কম্বোডিয়ান এবং ২ জন মিয়ানমারের নাগরিককে আটক করা হয়। বৈধ ড্রাইভিং লাইসেন্স ছাড়াই তারা গাড়ি চালাচ্ছিলেন এবং তাদে মালয়েশিয়া থাকার কোন বৈধ কাগজপত্রও ছিল না।

এর আগে গত শুক্রবার (১২ জানুয়ারি) কুয়ালালামপুরের পেরাক এলাকায় এক পতিতালয়ে অভিযান চালিয়ে ৮ জন বাংলাদেশিকে আটক করে পুলিশ।

ইমিগ্রেশন বিভাগের উপ-মহাপরিচালক জাফরি এম্বক তাহা বলেন, পেরাকের দুটি পৃথক এলাকায় ২টি পতিতালয় এবং ৩টি ক্লাবে অভিযান চালানো হয়। স্থানীয় সময় রাত ১১ টায় অভিযান চালিয়ে মোট ১৪১ জনকে আটক করা হয়।

আটককৃতদের মধ্যে ৫২ জন চায়নিজ নারী, ৪১ জন ভিয়েতনামিজ নারী, ২১ জন থাই নারী, ২ জন ইন্দোনেশিয়ান নারী, একজন লাওসের নারী, ৮ জন বাংলাদেশি পুরুষ, ৪ জন মিয়ানমারের পুরুষ, একজন ইন্দোনেশিয়ান পুরুষ। আটককৃতদের বয়স ১৮ থেকে ৩৬ বছরের মধ্যে।

এ সম্পর্কিত আরও খবর