জিম্মিদের পরিবারের সাথে সাক্ষাৎকালে বিতর্কে নেতানিয়াহু

মধ্যপ্রাচ্য, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-22 18:01:19

গাজায় বন্দী থাকা বেসামরিক ইসরায়েলিদের পরিবারের সাথে দেখা করেছেন প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। হামাস নির্মুলে ব্যর্থতার দায় হিসেবে ইতিমধ্যেই নিজ দেশের নাগরিকদের অনবরত বিদ্রোহে চাপের মুখে আছেন তিনি। সম্প্রতি ইউরোপিয়ান ইউনিয়নের ব্রাসেলস বৈঠকে শীর্ষ কুটনীতিবিদদের আলোচনায় দ্বি-রাষ্ট্র সমাধানে অস্বীকৃতি জানানোয় বেশ সমালোচিত হচ্ছেন তিনি।

সোমবার (২২ জানুয়ারি) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এই তথ্য প্রকাশিত হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, নেতানিয়াহু এখন গাজায় আটক ব্যক্তিদের পরিবারের প্রতিনিধিদের সাথে দেখা করছেন। পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎকার চলাকালীন সময়ে জনসাধারণের চাপ দ্রুত বৃদ্ধি পাচ্ছিল। এ সময় প্রতিবাদকারীরাও বন্দী মুক্তির জরুরি পদক্ষেপ নেওয়ার দাবিতে নেসেটে একটি অর্থ কমিটির অধিবেশনে প্রবেশ করেছে।

অনলাইনে প্রচারিত সভার একাধিক ভিডিওতে দেখা যায়, আইনপ্রণেতা এবং বিক্ষোভকারীদের মধ্যে প্রচণ্ড চিৎকারের শব্দ হচ্ছিলো। বিক্ষোভকারীদের মধ্যে কেউ কেউ প্ল্যাকার্ডও ধরে ছিলেন।

তাদের একজন বলছিলেন, ‘তারা বন্দী থাকা অবস্থায় আপনি ক্ষমতায় আর বসবেন না, আপনার চেয়ার থেকে উঠুন।’ অন্য একজন বন্দীদের ফিরিয়ে আনতে সরকারের ব্যর্থতার প্রতিবাদে নেসেট ভেঙে না দেওয়ার জন্য আইন প্রণেতাদের সমালোচনা করেছিলেন।

এ সম্পর্কিত আরও খবর