ফৌজদারি মামলায় ট্রাম্পের বিচার শুরু মার্চে

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2024-02-16 01:15:43

পর্নো তারকা স্টরমি ড্যানিয়েলকে ঘুষ দিয়ে মুখ বন্ধ রাখার ঘটনায় ফৌজদারি অপরাধে অভিযুক্ত সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিচার শুরু হবে আগামী মার্চে।

ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ গঠন বাতিল চেয়ে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) এক শুনানিতে নিউইয়র্কের একটি আদালতের বিচারক এই রায় দেন। ট্রাম্পই প্রথম সাবেক মার্কিন প্রেসিডেন্ট, যিনি এ ধরনের বিচারের মুখোমুখি হতে যাচ্ছেন। খবর বিবিসির।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, বিচারক জুয়ান মার্চান যখন এই রায় ঘোষণা করেন তখন ট্রাম্প নীরবে বসেছিলেন।

রায় ঘোষণার সময় বিচারক জুয়ান মার্চান বলেন, ট্রাম্পের ফৌজদারি মামলায় আগামী ২৫ মার্চ থেকে ম্যানহাটন আদালতে বিচার শুরু হবে। বিচার কাজ শেষ হতে ছয় সপ্তাহ লাগবে বলে আশা করা হচ্ছে।

অভিযোগ গঠন বাতিল চেয়ে ট্রাম্পের আইনজীবীরা বলেন, ট্রাম্পের বিরুদ্ধে আনা অভিযোগ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত এবং অসাংবিধানিক। বিচারক মার্চান ট্রাম্পের আইনজীবীদের যুক্তি সরাসরি প্রত্যাখ্যান করেন। বিচারক লিখেছেন, ২০১৬ সালের নির্বাচনের আগে যৌন সম্পর্কের বিষয়ে মুখ না খুলতেেএক পর্ন তারকাকে ১ লাখ ৩০ হাজার ডলার ঘুষ দেওয়া হয়েছিল যা গুরুতর অভিযোগ।

তবে, ট্রাম্পের একজন আইনজীবী টড ব্ল্যাঞ্চ বলেছেন, ট্রাম্পের বিরুদ্ধে বিচার শুরুর এই সিদ্ধান্ত মহা অন্যায়। প্রেসিডেন্ট নির্বাচনের আগে এই ধরনের রায়কে নির্বাচনে আদালতের হস্তক্ষেপ বলে মন্তব্য করেন তিনি।

২০২৪ সালের নভেম্বরে অনুষ্ঠেয় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির মনোনয়ন পাওয়ার ক্ষেত্রে অনেকটাই এগিয়ে আছেন ট্রাম্প। নির্বাচন পর্যন্ত ট্রাম্পের বিরুদ্ধে ঝুলে থাকা ফৌজদারি মামলার বিচার দেরি করার জন্য চেষ্টা ছিল সাবেক এই প্রেসিডেন্টের আইনজীবীদের।

এ সম্পর্কিত আরও খবর