যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে ২ পুলিশসহ নিহত ৪

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-19 13:54:08

আমেরিকার মিনেসোটা অঙ্গরাজ্যে মিনিয়াপোলিসের দক্ষিণের একটি শহরের বাড়িতে রোববার (১৮ ফেব্রুয়ারি) ভোরে বন্দুকধারীর গুলিতে দুই পুলিশ সদস্য ও এক দমকলকর্মীর মৃত্যু হয়। এতে বন্ধুকধারীও মারা গেছেন। তবে তার পরিচয় জানায়নি কর্তৃপক্ষ। এ সময় আরও এক পুলিশ সদস্য আহত হয়েছেন। নিহত দুই পুলিশ সদস্যের বয়স ২৭ বছর এবং দমকলকর্মীর বয়স ৪০ বছর।

রোববার বার্তাসংস্থা এএফপির এক প্রতিবেদনে এ খবর জানানো হয়।

মিনেসোটা ব্যুরো অব ক্রিমিনাল অ্যাপ্রেহেনশনের সুপারিনটেনডেন্ট ড্রিউ ইভান্স বলেছেন, বার্নসভিলের একটি বাড়ির ভেতর থেকে রোববার ১টা ৫০ মিনিটে একটি জরুরি কল পায় নিরাপত্তা কর্মীরা। ফোনকলে বলা হয়, সেখানে অস্ত্র নিয়ে এক ব্যক্তি একটি পরিবারের সদস্যদের অবরুদ্ধ করে রেখেছে। এ সময় পুলিশ ওই ব্যক্তির সঙ্গে কথা বলার চেষ্টা করে। এর পরপরই বাড়ির ভেতর থেকে গুলি চালাতে শুরু করে বন্দুকধারী ওই ব্যক্তি। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় তিন জনের।

এ ঘটনায় গুরুতর আহত অবস্থায় আরও এক পুলিশ কর্মকর্তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই তদন্তের একেবারে প্রাথমিক পর্যায়ে আছে বলে জানান তিনি।

অঙ্গরাজ্যটির গভর্নর ওয়ালজ বলেছেন, ওই পরিবারকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। ঘটনাস্থল থেকে বন্দুকধারীর মরদেহও উদ্ধার করেছে পুলিশ। তবে হামলাকারীর মৃত্যু কীভাবে হয়েছে তা জানা যায়নি। এ ঘটনায় আতঙ্কিত না হয়ে সবাইকে স্বাভাবিকভাবে চলাচল করতে বলেছেন গভর্নর ওয়ালজ।

দেশটির পুলিশ কর্মকর্তারা বলছেন, এ ঘটনায় নিহত বন্দুকধারীর পরিচয় এখনও শনাক্ত করা যায়নি। ওই বাড়ি থেকে ২ থেকে ১৫ বছর বয়সী সাত শিশুকে উদ্ধার করা হয়েছে। তবে কীভাবে বন্দুকধারীর মৃত্যু হয়েছে সে বিষয়ে কিছু জানাননি কর্তৃপক্ষ।

এ সম্পর্কিত আরও খবর