পাকিস্তানের প্রধানমন্ত্রীর শপথগ্রহণের তারিখ নির্ধারণ

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-25 17:01:45

পাকিস্তানে নব নির্বাচিত প্রধানমন্ত্রীর শপথগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে বলে জানা গেছে। আগামী ২৯ ফেব্রুয়ারি বা ১ মার্চ শপথগ্রহণের এ তারিখ নির্ধারণ করা হয়েছে

রোববার (২৫ ফেব্রুয়ারি) পাকিস্তানের টেলিভিশন চ্যানেল জিও নিউজ এ খবর জানায়।

খবরে বলা হয়, দেশটির নবনির্বাচিত প্রধানমন্ত্রী আগামী ২৯ ফেব্রুয়ারি কিংবা ১ মার্চ শপথ গ্রহণ করবেন। আইওয়ান-ই-সদরে তিনি শপথ গ্রহণ করবেন।
তবে কে পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন, সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। পিএমএল-এন (পাকিস্তানি মুসলিম লীগ-নওয়াজ) ও পাকিস্তানি পিপলস পার্টির (পিপিপি) সমন্বয়ে গঠিত জোট সরকার থেকে প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার কথা রয়েছে।

এদিকে, দ্য ডনের বরাত দিয়ে রোববার ভারতের বার্তাসংস্থা এএনআই জানিয়েছে, পাকিস্তানের প্রেসিডেন্ট নির্বাচন আগামী ৯ মার্চ অনুষ্ঠিত হবে।

পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) আগামী ৯ মার্চ দেশটির প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠানের প্রস্তুতি নিয়েছে। তবে দ্য ডনের খবর অনুযায়ী, প্রেসিডেন্ট নির্বাচন ৯ অথবা ১০ মার্চ অনুষ্ঠিত হবে।

এ নির্বাচন অনুষ্ঠানের মাত্রা দু’দিন আগে ছয় বছরের মেয়াদ শেষে সিনেটের অর্ধেক সদস্য অবসরে যাচ্ছেন। এ বিষয়ে পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) এক মুখপাত্র জানিয়েছেন, চার প্রদেশের প্রাদেশিক সংসদ বসার পর এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও খবর