পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী শেহবাজ, সংসদ অধিবেশন বৃহস্পতিবার

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-28 21:34:27

অনেক নাটকীয় অবস্থা এবং জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শেষপর্যন্ত পাকিস্তানের পরবর্তী সরকারের রূপরেখা চূড়ান্ত করা হয়েছে। দেশটির পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেবেন শাহবাজ শরিফ এবং ষোড়শতম জাতীয় সংসদের স্পিকারে দায়িত্ব পালন করবেন আইয়াজ সাদিক। 

বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ১০টায় সংসদের প্রথম অধিবেশন বসবে বলে জানা গেছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের সচিবালয়ের এক নোটিফিকেশনের বরাত দিয়ে দেশটির জিওটিভি নিউজ এ খবর জানায়।

খবরে বলা হয়, ষোড়শতম জাতীয় সংসদের প্রথম অধিবেশন  বৃহস্পতিবার সকাল ১০টায় শুরু হবে। এতে স্পিকার হিসেবে দায়িত্ব পালন করবেন আইয়াজ সাদিক।

বুধবার পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) দলনেতা নওয়াজ শরিফ শেহবাজ শরিফকে দেশটির প্রধানমন্ত্রী ও আইয়ান সাদিককে জাতীয় সংসদের স্পিকার হিসেব মনোনয়ন দেন। এরপরই দেশটির সংসদবিষয়ক সচিবালয় বৃহস্পতিবার সকাল ১০টায় ষোড়শ জাতীয় সংসদের প্রথম অধিবেশন বসবে বলে ঘোষণা করে।

দেশটির তত্ত্বাবধায়ক সরকারের তথ্যমন্ত্রী উদ্বোধনী অধিবেশনের তত্ত্বাবধানের দায়িত্ব পালন করছেন।

এদিকে, পিএমএল-এনের উপসাধারণ সম্পাদক আতাউল্লাহ তারার জানিয়েছেন, পার্টির সুপ্রিমো নওয়াজ শরিফ পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শেহবাজ শরিফ এবং আইয়াজ সাদিককে জাতীয় সংসদের স্পিকার হিসেবে চূড়ান্ত মনোনয়ন দিয়েছেন।

তিনি এসময় সাংবাদিকদের বলেন, শিগগিরই তার দল বেলুচিস্তান সরকারের বিষয়ে সিদ্ধান্ত নেবে। তিনি বলেন, বুধবার পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সঙ্গে যৌথ সংসদীয় দলের সভা অনুষ্ঠিত হবে। এসময় সংসদের ডেপুটি স্পিকারের দায়িত্ব কে পালন করবেন, সে বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হবে।

 

এ সম্পর্কিত আরও খবর