এশিয়া দেখতে ভারতে গিয়ে স্প্যানিশ নারী ধর্ষণের শিকার

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2024-03-02 16:43:36

ভ্রমণ প্রিয় এক স্প্যানিশ দম্পতি মোটরসাইকেলে সমগ্র এশিয়া ঘুরতে বের হন। পাকিস্তান ও বাংলাদেশ ঘুরে ভারতে গিয়ে সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন ওই স্প্যানিশ নারী।

শনিবার (২ মার্চ) ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (১ মার্চ) রাতে ঝাড়খণ্ড রাজ্যে এঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিনজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে দেশটির পুলিশ। বাকি চার আসামিকে ধরার চেষ্টা চলছে।

দুমকার পুলিশ সুপার পিতাম্বর সিং খয়েরওয়ার ইন্ডিয়া টুডেকে বলেছেন, পশ্চিমবঙ্গ থেকে ঝাড়খণ্ড দিয়ে পর্যটক দম্পতি বাইকে নেপালের দিকে যাচ্ছিলেন। পথে সন্ধ্যা নামলে দম্পতি বিশ্রাম নিতে থামেন এবং দুমকার কুঞ্জি গ্রামে একটি অস্থায়ী তাঁবু টানান। এসময় ৮–১০ জন যুবক এসে তাদের ওপর হামলা করে। পরে রাতে টহলরত পুলিশ ওই নারী ও তার স্বামীকে প্রধান সড়কে বেপরোয়া অবস্থায় দেখতে পায়।

তিনি বলেন, ওই স্প্যানিশ নারীর ডাক্তারি পরীক্ষা করা হয়েছে। বিষয়টি তদন্তের জন্য একটি বিশেষ তদন্ত দল দল গঠন করা হয়েছে এবং ফরেনসিক বিশেষজ্ঞদেরও নিয়োগ করা হয়েছে।

ওই নারী ও তার স্বামী ট্যুরিস্ট ভিসায় ভারতে এসেছিলেন। তারা মূলত বাইকে করে এশিয়া ভ্রমণে বের হয়েছেন। প্রথমে পাকিস্তানে, এরপর বাংলাদেশ হয়ে দুমকায় পৌঁছান এই দম্পতি। বিহার হয়ে তাদের নেপালে যাওয়ার কথা।

স্পেনের ওই নারী বর্তমানে সরিয়াহাট কমিউনিটি হেলথ সেন্টারের (সিএইচসি) একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর