কেজরিওয়ালের বিরুদ্ধে আদালতে অভিযোগ জানালো ইডি

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2024-03-07 16:07:41

তিনি সরকারি অনুষ্ঠানে উপস্থিত হচ্ছেন। থাকছেন ভোটের প্রচারেও। তবুও ভারতের দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের নাগাল পাচ্ছে না ইডি। তাকে সমন পাঠিয়ে পাঠিয়ে ক্লান্ত হয়ে দেশটির কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি এবার অভিযোগ জানালো আদালতে।

এনডিটিভি জানিয়েছে, ইডি বুধবার (৬ মার্চ) এই অভিযোগ দায়ের করেছে দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে। আদালতকে তারা বলেছে, ‘কেজরিওয়ালকে সমন পাঠালে তিনি সেই সমনে সাড়া দিচ্ছেন না। তিনি প্রতিবারই কোনও না কোনও কারণ দেখিয়ে এড়িয়ে যাচ্ছেন।’

এই পরিস্থিতিতে এর আগে দিল্লির একটি আদালতে কেজরিওয়ালের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছিল ইডি। কিন্তু, দিল্লির সেই আদালত জানিয়ে দেয় যে ১৬ মার্চ পর্যন্ত কেজরিওয়ালকে সশরীরে ইডির দফতরে হাজিরা দিতে হবে না। এরপরেই রাউস অ্যাভিনিউ কোর্টের দ্বারস্থ হয় ইডি।

উল্লেখ্য, দিল্লির আবগারি দুর্নীতি মামলায় এ পর্যন্ত ৮ বার কেজরিওয়ালকে ডেকেছে ইডি। ৮ বারই দিল্লির মুখ্যমন্ত্রী সেই তলবে সাড়া দেননি।

কেজরিওয়ালের বিরুদ্ধে ইডির অভিযোগ, বেআইনিভাবে দিল্লিতে মদের দোকানের অনুমোদন দেওয়ার ক্ষেত্রে ১০০ কোটি টাকার ঘুষ নিয়েছেন তিনি। এই মামলায় ইডির একটি চার্জশিটে কেজরিওয়ালের নামও উল্লেখ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি।

ইডির এই অভিযোগের পর দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত জানিয়েছে, তারা এই মামলাটি শুনবে। বৃহস্পতিবারই (৭ মার্চ) দিল্লির এই আদালতের অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দিব্য মালহোত্রার কক্ষে শুনানি হবে ইডির আবেদনের।

এ সম্পর্কিত আরও খবর