কেজরিওয়ালের অর্থ পাচার মামলার শুনানি আজ

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-22 15:42:30

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের রাত কাটল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) অফিসেই। আবগারি নীতি ২০২১-২২ নিয়ে অনিয়মে অর্থ পাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে তাকে বৃহস্পতিবার (২১ মার্চ) গ্রেফতার করা হয়। এ নিয়ে সুপ্রিম কোর্টের বিশেষ শাখায় শুনানি হওয়ার কথা আজ।

ওদিকে কেজরিওয়ালের গ্রেফতারকে ‘গণতন্ত্র হত্যা’ এবং ‘ঘোষিত স্বৈরাচারী’ হিসেবে আখ্যায়িত করেছে তার দল আম আদমি পার্টি। এর প্রতিবাদে তারা ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি বিজেপির বিরুদ্ধে প্রতিবাদ বিক্ষোভ ডেকেছে।

শুক্রবার (২২ মার্চ) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গ্রেফতারের আগে বৃহস্পতিবার দিল্লির সিভিল লাইন্স এলাকায় ফ্লাগস্টাফ রোডে তার সরকারি বাসভবনের তল্লাশি চালায় একটি তদন্তকারী সংস্থা। বিচারপতি সঞ্জীব খান্না, বেলা ত্রিবেদী এবং এমএম সান্দ্রেশের সমন্বয়ে গঠিত সুপ্রিম কোর্টের বিশেষ শাখায় কেজরিওয়ালের আবেদনের শুনানি হবে।

এ ছাড়া শুক্রবার দিল্লির মুখ্যমন্ত্রীকে বিশেষ প্রিভেনশন অব মানি লন্ডারিং অ্যাক্ট বিষয়ক একটি বিশেষ আদালতে তোলার কথা রয়েছে। তাকে আরও জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চাইতে পারে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এ জন্য ইডি অফিস এবং মুখ্য ম্যাজিস্ট্রেটের বাসভবনের চারপাশে কড়া সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিবাদ বিক্ষোভের আশঙ্কায় বাড়তি ব্যারিকেড বসিয়েছে দিল্লি পুলিশ ও কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনী।

 

এ সম্পর্কিত আরও খবর