যুক্তরাষ্ট্রে জাহাজের ধাক্কায় সেতু ভেঙে নদীতে

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2024-03-26 15:10:36

যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ড অঙ্গরাজ্যের শহর বাল্টিমোরে ২ দশমিক ৫৭ কিলোমিটার দৈর্ঘ্যের একটি সেতুর সঙ্গে কন্টেইনার জাহাজের সংঘর্ষে সেতুটি ভেঙে পড়েছে। এ ঘটনায় সাতজন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে মেরিল্যান্ড পরিবহন কর্তৃপক্ষ।

স্থানীয় সময় মঙ্গলবার (২৬ মার্চ) ভোরে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ইউটিউবে প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, একটি জাহাজ সেতুতে আঘাত করছে। সঙ্গে সঙ্গে কয়েকটি স্প্যান প্যাটাপস্কো নদীতে ভেঙে পড়েছে। তবে রয়টার্স তাৎক্ষণিকভাবে ভিডিওর সততা যাচাই করতে পারেনি।

বাল্টিমোর শহরের দমকল বাহিনীর যোগাযোগ পরিচালক কেভিন কার্টরাইট জানান, একটি বড় জাহাজের ধাক্কায় সেতুটি প্যাটাপস্কো নদীতে ধসে পড়েছে।তিনি জানান, অন্তত সাত ব্যক্তি ও বেশ কয়েকটি পরিবহন নদীতে পড়ে গেছে।

মেরিল্যান্ড পরিবহন কর্তৃপক্ষ (এমটিএ) সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পোস্ট করে জানায়, জাহাজের ধাক্কায় ধসে পড়েছে আই-৬৯৫ কি সেতু।

সংস্থাটি মার্কিন অঙ্গরাজ্য মেরিল্যান্ডের বাল্টিমোর শহরের নৌযানচালকদের প্যাটাপস্কো নদীপথ এড়িয়ে যেতে অনুরোধ করে এবং জায়গাটিকে 'দুর্ঘটনাস্থল' বলে অভিহিত করে।

বাল্টিমোর পুলিশ বিভাগের এক মুখপাত্র জানান, নদীতে মানুষ আটকে থাকতে পারেন।

পুলিশের গোয়েন্দা নিকি ফেনয় এক বিবৃতিতে বলেন, আমি নিশ্চিত করে জানাচ্ছি, রাত ১টা ৩৫ মিনিটে বাল্টিমোর শহরের পুলিশকে আংশিকভাবে ধসে পড়া সেতুর বিষয়ে সংবাদ দেওয়া হয়। ফ্রানসিস স্কট কি সেতুর কাছে কর্মীরা পানিতে আটকা থাকতে পারেন।

জাহাজ নিরীক্ষক ওয়েবসাইট মেরিনট্রাফিকের দেওয়া তথ্য অনুযায়ী, সিঙ্গাপুরের পতাকাবাহী মালবাহী জাহাজ দালি আজ মঙ্গলবার সকাল থেকে এই সেতুর নিচে আটকা পড়ে আছে।

ব্রিজ ধসের কারণে বাল্টিমোর বন্দরের কার্যক্রম প্রভাবিত হয়েছে কিনা তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয়।

এ সম্পর্কিত আরও খবর