ইসরায়েলকে যে হুমকি দিল ইরান

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-04-19 15:52:23

ইরানের ভূখণ্ডে আজ শুক্রবার (১৯ এপ্রিল) ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল। এ ঘটনার পর ইরানের সামরিক বাহিনীর এলিট শাখা ইসলামিক রেভোল্যুশনারি গার্ড কর্পস (আইআরজিসি) ইসরায়েলকে হুমকি দিয়ে জানায়, যদি ইসরায়েল পরমাণু স্থাপনাগুলোকে লক্ষ্য করে কোন হামলা চালায় তাহলে তার পরিণতি ভয়াবহ হবে।

শুক্রবার (১৯ এপ্রিল) দেশটির গণমাধ্যম তেহরান টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। 

পারমাণবিক স্থাপনা রক্ষণাবেক্ষণে দায়িত্বপ্রাপ্ত আইআরজিসি টিমের প্রধান জেনারেল আহমেদ হাকতালাব এক বার্তায় বলেছেন, যদি ইসরায়েল আমাদের পারমাণবিক স্থাপনায় হামলা চালায় তাহলে তার পরিণতি ভয়াবহ হবে এবং আমরা তার প্রতিক্রিয়া জানাব। এতে ইরান পারমানবিক অস্ত্রের ব্যবহারও করতে পারে।

জেনারেল হকতালাব আরও জানান, ‘ইসরায়েলের ভুয়া জায়নবাদী গোষ্ঠী যদি ইরানের ওপর চাপ প্রয়োগের জন্য পারমাণবিক স্থাপনা ও প্রকল্প কার্যালয়ে হামলা করে, তাহলে ইরানও তার পারমাণবিক ডকট্রিন ও নীতি সংশোধন করবে এবং পূর্বঘোষিত বিবেচন্য বিষয়গুলো থেকে সরে আসবে।’

উল্লেখ্য, গত ১ এপ্রিল সিরিয়ার দামেস্কে ইরানের কনস্যুলেটে হামলা চালিয়ে একজন কমান্ডারসহ ইরানের ইসলামিক বিপ্লবী গার্ড কর্পসের সাত কর্মকর্তাকে হত্যা করে ইসরায়েল। এ হামলার জবাবে রোববার ভোরে ইসরায়েলের ভূখণ্ড লক্ষ্য করে তিন শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান। তারপর থেকেই দুই দেশের মধ্যে চলছে চরম উত্তেজনা। 

 

এ সম্পর্কিত আরও খবর