ইরানে ব্যালট বাক্স বহনকারী গাড়িতে হামলা, নিহত ২

মধ্যপ্রাচ্য, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-29 14:55:30

ইরানের প্রেসিডেন্ট নির্বাচনের ব্যালট বাক্স বহনকারী গাড়ি লক্ষ্য করে হামলার ঘটনা ঘটেছে।

স্থানীয় সময় শুক্রবার (২৮ জুন) মধ্যরাতের এই হামলায় নিরাপত্তা বাহিনীর দুই সদস্য নিহত হয়েছেন এবং আরও ৫ জন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। 

ইরানের আধা সরকারি তাসনিম নিউজ এজেন্সির বরাতে পার্স টুডে এই তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, সিস্তান ও বেলুচেস্তান প্রদেশের রাস্ক কাউন্টির জাকিগুর গ্রামীণ জেলার একটি ভোটকেন্দ্র থেকে বাক্সগুলো নিয়ে যাওয়ার সময় গাড়িটিকে লক্ষ্যবস্তু করে হামলা চালানো হয়। এতে নিরাপত্তা বাহিনীর দুই সদস্য বর্ডার গার্ড সার্জেন্ট এব্রাহিম মারমাজি এবং ফারহাদ জলিল নিহত এবংপাঁচজন আহত হন। তবে হামলাকারীদের পরিচয় জানা যায়নি।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, সিস্টান ও বালুচেস্তান প্রদেশের পুলিশ জানিয়েছে, বর্ডার গার্ড সার্জেন্ট এব্রাহিম মারমাজি এবং ফারহাদ জলিল গাড়িতে করে ব্যালট বাক্স নিয়ে যাচ্ছিলেন। তখন জাহেদান এলাকায় পৌঁছালে চারদিক থেকে অজ্ঞাতপরিচয় বন্দুকধারীরা গুলিবর্ষণ করে।

পার্স টুডের অপর এক প্রতিবেদনে জানানো হয়েছে, স্থানীয় সময় সকাল ৯ টা ৪০ মিনিট পর্যন্ত ১ কোটি ৯০ লাখের বেশি ভোট গণনা হয়েছে। এর মধ্যে মাসুদ পেজেশকিয়ান পেয়েছেন ৮৩ লাখের বেশি ভোট। আর সাইদ জালিলি পেয়েছেন ৭১ লাখ ৮৯ হাজারের কিছু বেশি ভোট। এছাড়া পার্লামেন্ট স্পিকার মোহাম্মদ বাঘের গালিবাফ পেয়েছেন ২৬ লাখ সাড়ে ৭৬ হাজার ভোট। আর মোস্তফা পুরমোহাম্মদি এক লাখ ৫৮ হাজারের কিছু বেশি ভোট।

প্রসঙ্গত, গত মাসে উত্তর-পশ্চিম ইরানে প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত হলে তৎকালীন প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিসহ সাতজন নিহত হন। সাংবিধানিক বাধ্যবাধকতা থাকায় ৫০ দিনের মধ্যে আগাম নির্বাচনের দিন ঘোষণা করা হয়। পরে শুক্রবার (২৮ জুন) রাইসির উত্তরসূরি নির্ধারণে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এ সম্পর্কিত আরও খবর