ইসরায়েলে দুই শতাধিক রকেট ছোড়ার দাবি হিজবুল্লাহ’র

মধ্যপ্রাচ্য, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2024-07-04 17:20:28

লেবাননে ইরান-সমর্থিত গোষ্ঠীর একজন সিনিয়র কমান্ডারকে হত্যার প্রতিক্রিয়ায় বৃহস্পতিবার (৪ জুলাই) ইসরায়েলের সামরিক ঘাঁটিতে ২০০টিরও বেশি রকেট নিক্ষেপের দাবি করেছে সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ।

হিজবুল্লাহর একটি বিবৃতি অনুসারে রয়টার্স জানিয়েছে, বুধবার (৩ জুলাই) দক্ষিণ লেবাননের টায়ার এলাকায় শত্রুদের দ্বারা পরিচালিত হত্যাকাণ্ডের প্রতিক্রিয়ার অংশ হিসাবে তাদের যোদ্ধারা ইসরায়েল-অধিভুক্ত গোলান মালভূমিসহ সীমান্তের ওপারে পাঁচটি ইসরায়েলি ঘাঁটিতে বিভিন্ন ধরণের ২০০টিরও বেশি রকেট নিক্ষেপ করেছে। ।

উল্লেখ্য যে, প্রতিশোধমূলক ইসরায়েলি রকেট হামলায় বুধবার দক্ষিণ লেবাননে হিজবুল্লাহর সিনিয়র কমান্ডার মোহাম্মদ নামেহ নাসের নিহত হন।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, হিজবুল্লাহর সিনিয়র রাজনীতিবিদ হাসান ফাদল্লাল্লাহ বলেছেন, হিজবুল্লাহ ইসরায়েলকে তার অপরাধের জন্য শাস্তি দেবে, যাতে এই শত্রু বুঝতে পারে প্রতিরোধের হাত কত দীর্ঘ।

ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে যে, তারা হিজবুল্লাহর মোহাম্মদ নাসেরকে হত্যা করেছে।

মোহাম্মদ নাসেরকে দক্ষিণ-পশ্চিম লেবানন থেকে ইসরায়েলে গুলি চালানোর জন্য দায়ী একটি ইউনিটের কমান্ডার বলে অভিহিত করেছে ইসরায়েলি সামরিক বাহিনী।

লেবাননের দুটি নিরাপত্তা সূত্র জানিয়েছে, দক্ষিণ লেবাননের টায়ার শহরের কাছে একটি বিমান হামলায় নিহত নাসের যুদ্ধে মারা যাওয়া হিজবুল্লাহ কমান্ডারদের মধ্যে একজন।

এ সম্পর্কিত আরও খবর