কমান্ডার নাসের হত্যায় ইসরায়েলকে হিজবুল্লাহর হুঁশিয়ারি 

মধ্যপ্রাচ্য, আন্তর্জাতিক

Asma Islam | 2024-07-05 12:13:16

ফিলিস্তিনকে সমর্থন দিতে ইসরায়েলের সঙ্গে সংঘাতে জড়িয়েছে হিজবুল্লাহ। সংঘাতের জেরে নিহত হয়েছেন হিজবুল্লাহর সিনিয়র কমান্ডার মোহাম্মদ নামেহ নাসের। সেই হত্যার প্রতিশোধ নিতে ইসরায়েলের ‘নতুন সাইটে’ আক্রমণের হুঁশিয়ারি দিয়েছেন হিজবুল্লাহ নেতা হাশেম সাফিউদ্দীন। 

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ইসরায়েলের হামলায় হিজবুল্লাহর এক শীর্ষ কমান্ডার নিহতের ঘটনায় বৃহস্পতিবার ইসরায়েলে হামলা চালানোর কঠোর হুঁশিয়ারি দিয়েছেন গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তা হাশেম সাফিউদ্দীন। ইসরায়েলের নতুন কোনো অবস্থানকে লক্ষ্য করে হামলা চালানোর হুমকি দিয়েছেন তিনি।

কমান্ডারের শেষকৃত্যে বক্তৃতাকালে সফিউদ্দীন বলেন, ‘হামলার প্রতিক্রিয়া ধারাবাহিকতা ধারাবাহিকভাবেই চলতে থাকে। আর এই সিরিজটি এমন নতুন সাইটগুলোকে লক্ষ্যবস্তু করতে থাকবে যা শত্রুরা কল্পনাও করেনি যেখানে তাদের আঘাত করা হতে পারে।’

কমান্ডার হত্যার জেরে প্রতিশোধ হিসেবে বৃহস্পতিবার অন্তত ২০০টি রকেট এবং প্রায় দুই ডজন ড্রোন নিক্ষেপ করেছে হিজবুল্লাহ।

উল্লেখ্য, প্রতিশোধমূলক ইসরায়েলি রকেট হামলায়  বুধবার (৩ জুলাই) দক্ষিণ লেবাননে হিজবুল্লাহর সিনিয়র কমান্ডার মোহাম্মদ নামেহ নাসের নিহত হয়েছেন।  

তখন হিজবুল্লাহর সিনিয়র রাজনীতিবিদ হাসান ফাদল্লাল্লাহ বলেছেন, হিজবুল্লাহ ইসরায়েলকে তার অপরাধের জন্য ‘শাস্তি’ দেবে, যাতে এই শত্রু বুঝতে পারে প্রতিরোধের হাত কত দীর্ঘ।

এ সম্পর্কিত আরও খবর