কমলা ক্ষমতায় আসলে ইসরায়েলের অস্তিত্ব থাকবে না: ট্রাম্প

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-09-11 11:21:06

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, কমলা হ্যারিস ইসরায়েলকে ঘৃণা করেন। তিনি আরও বলেন, কমলা যদি প্রেসিডেন্ট নির্বাচিত হয় তাহলে ইসরায়েলের অস্তিত্ব থাকবে না।

বুধবার (১১ সেপ্টেম্বর) ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া ট্যুডে'র এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়।

প্রতিবেদনে বলা হয়, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে শেষবারের মতো বিতর্কের মঞ্চে মুখোমুখি হয়েছেন কমলা হ্যারিস ও ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় মঙ্গলবার রাত ৯টায় (বাংলাদেশ সময় বুধবার সকাল ৭টায়) বিতর্ক শুরু হয়। বিতর্কে ইউক্রেন-রাশিয়া যুদ্ধের পাশাপাশি হামাস ও ইসরায়েলের যুদ্ধ নিয়েও আলোচনা হয়। সেখানেই কমলা সম্পর্কে এসব কথা বলছেন ট্রাম্প।

এ সময় ট্রাম্প দাবি করেন, তিনি এখনও হোয়াইট হাউসে থাকলে কখনোই ইসরায়েল-হামাস যুদ্ধ হতো না। ট্রাম্প বলেন, কমলা ইসরায়েলকে ঘৃণা করেন। তিনি আরব জনগণকেও ঘৃণা করেন। যার ফলে কমলা প্রেসিডেন্ট নির্বাচিত হলে আরব, ইহুদি জনগণ, ইসরায়েল-পুরো স্থানটিকেই উড়িয়ে দেয়া হবে। ইসরায়েলের অস্তিত্ব শেষ হয়ে যাবে।

তবে কমলা বলেছেন, ইসরায়েলের আত্মরক্ষা করার অধিকার আছে। আমি সব সময় ইসরায়েলকে সেই ক্ষমতা দেব। তবে এটাও সত্যি যে অনেক নিরপরাধ ফিলিস্তিনিকে হত্যা করা হয়েছে। তাই দ্রুতই এই যুদ্ধ শেষ হওয়া উচিত। 

এ সম্পর্কিত আরও খবর