ইউক্রেনে হামলায় রেড ক্রসের ৩ কর্মী নিহত

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-09-13 01:46:48

পূর্ব ইউক্রেনে বিমান হামলায় নিজেদের তিন কর্মী নিহতের দাবি করেছে ইন্টারন্যাশনাল কমিটি অফ রেড ক্রস (আইসিআরসি)। দেশটির প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছেন।

বৃহস্পতিবার ( ১২ সেপ্টেম্বর) বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়।

প্রতিবেদনে বলা হয়, ইউক্রেনের পূর্বাঞ্চলে রেড ক্রসের গাড়িতে রাশিয়ার হামলায় তিনজন নিহত হয়েছেন। দোনেৎস্কের যুদ্ধক্ষেত্র থেকে কয়েক কিলোমিটার দূরে ভিরোলিউবিভকা গ্রামে এই হামলা করা হয়। তবে কারা হামলা করেছে তা নিশ্চিত করতে পারেনি আইসিআরসি।

আইসিআরসির প্রেসিডেন্ট মির্জানা স্পোলজারিক এক বিবৃতিতে হামলার তথ্য জানিয়ে বলেছেন, আমি রেড ক্রস কর্মীদের ওপর হামলার তীব্র নিন্দা জানাই। গোলাগুলো সহায়তা বিতরণের জায়গায় আঘাত হেনেছে, এটি একেবারেই অগ্রহণযোগ্য। সংস্থাটি আরও বলেছে বিতরণ করা তখনও শুরু হয়নি বলে বাসিন্দাদের কোন ক্ষতি হয়নি। নিহতদের বিস্তারিত পরিচয় এখনও জানায়নি সংস্থাটি।

এদিকে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে, ইউক্রেনের নেতা রাশিয়াকে এই হামলার জন্য দায়ী করেছেন। জেলেনস্কি একটি একটি সাদা ট্রাকের ছবি শেয়ার করেছেন যা আগুনে পুড়ছিল এবং ট্রাকটিতে রেড ক্রসের লোগো ছিল।

প্রসঙ্গত, রাশিয়া-ইউক্রেন যুদ্ধে ২০২৩ সালে আইসিআরসি'র ৫০ জন কর্মী হতাহত হয়েছেন। যার মধ্যে ১১ জন দায়িত্ব পালন করার সময় নিহত হয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর