‘রাহুলের জিহ্বা কাটতে পারলে ১১ লাখ রুপি পুরস্কার’

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-09-18 18:10:02

ভারতের মহারাষ্ট্রের এক বিধায়ক সঞ্জয় গাইকোয়াড ঘোষণা করেছেন, জাতীয় কংগ্রেস ও লোকসভার বিরোধী দলীয় নেতা রাহুল গান্ধীর জিহ্বা কেটে আনতে পারলে তাকে ১১ লাখ রুপি পুরস্কার দেওয়া হবে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) তিনি এ ঘোষণা করেন। এরপর মহারাষ্ট্রের পুলিশ তার নামে একটা মামলা রুজু করে।

এরপর তিনি বুধবার ফের বলেছেন, কংগ্রসের কোনো কুকুর (কংগ্রেস নেতাদের উদ্দেশে) যদি সরকারি প্রোগ্রামে আমার এলাকায় আসে, তাহলে তাকে কবর দেওয়া হবে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) তার বক্তব্যের বরাত দিয়ে ইন্ডিয়াটুডে এ খবর জানায়।

খবরে বলা হয়, সরকারি চাকরিতে কোটা সংরক্ষণের দাবি তুলে দিতে বলায় রাহুল গান্ধীর জিহ্বা কাটার হুমকি দেন শিবসেনা নেতা ও মহারাষ্ট্রের বিধায়ক সঞ্জয় গাইকোয়াড।

এখন আবার ফের তার নির্বাচনি এলাকায় সরকারি প্রোগ্রামে কংগ্রেস দলের কেউ গেলে তাকে কবর দেওয়া হুমকি দিয়ে বলেছেন, ‘কংগ্রেসের কোনো কুকুর আমার এলাকায় এলে তাকে কবর দেওয়া হবে’।

তার এ বক্তব্যের পর তিনি সাংবাদিকদের কাছে আরো বলেন, আমি যদি ক্ষমা না চাই, তাহলে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী কী করতে পারেন!

তিনি বলেন, ১শ ৪০ কোটি মানুষের দেশে ৫০ শতাংশ মানুষ কোটার সুবিধা পেয়ে থাকে। আমি তার বিরুদ্ধেই কথা বলেছি, যিনি কোটা তুলে দেওয়ার কথা বলেছেন।

এর আগে আগস্ট মাসে একটি ভিডিও ক্লিপ সামাজিক সাইটে ছড়িয়ে পড়ে। তাতে দেখা যায়, এক পুলিশ সদস্য বিধায়ক সঞ্জয় গাইকোয়াডের গাড়ি পানি দিয়ে ধুয়ে পরিষ্কার করছেন।

এ নিয়ে বিতর্কের ঝড় উঠলে সঞ্জয় গাইকোয়াড বলেছিলেন, ওই পুলিশ সদস্য তার গাড়িতে বমি করে দিয়েছিলেন বলে তিনি গাড়ি পরিষ্কার করছিলেন।

এর আগে, চলতি বছরের ফেব্রুয়ারি মাসে সঞ্জয় গাইকোয়াড বলেন, ১৯৮৭ সালে তিনি একটি বাঘ শিকার করেছিলেন এবং সেই বাঘের দাঁতের তৈরি মালা তিনি গলায় পরেন।

এরপর সেই দাঁত ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয় এবং ভারতের ওয়াইল্ড লাইফ প্রটেকশন অ্যাক্ট-১৯৭২ -এর অধীনে তার নামে অভিযোগ দায়ের করা হয়।

সঞ্জয় গাইকোয়াড শিবসেনা (একাংশ) দলের পক্ষে ভারতের মহারাষ্ট্রের বিধান সভায় বুলধানা থেকে বিধায়ক নির্বাচিত হন।

এ সম্পর্কিত আরও খবর