যুক্তরাষ্ট্রকে জানিয়েই ইসরায়েল স্থল অভিযান শুরু করেছে

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-01 12:13:59

লেবাননে স্থল হামলা শুরু করেছে ইসরায়েল। তবে ইসরায়েল এই হামলা যুক্তরাষ্ট্রকে জানিয়েই শুরু করেছে বলে সোমবার এক মার্কিন কর্মকর্তা জানিয়েছেন।

মঙ্গলবার (১ অক্টোবর) বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়।

প্রতিবেদনে বলা হয়, স্থল অভিযান শুরুর আগে যুক্তরাষ্ট্রকে পরিকল্পনার কথা জানানো হয়েছে। সে অনুযায়ী সীমিত পরিসরে লেবাননে স্থল হামলা শুরু করেছে বলে দাবি ইসরায়েলের।

এদিকে মার্কিন স্টেট ডিপার্টমেন্টের মুখপাত্র ম্যাথিউ মিলার সাংবাদিকদের বলেছেন, এটি তারা (ইসরায়েল) আমাদের জানিয়েছে যে তারা স্থল অভিযান পরিচালনা করবে। এ অভিযান সীমান্তের কাছে হিজবুল্লাহ'র অবকাঠামোকে লক্ষ্য করে পরিচালিত হবে।

এর আগে ইসরায়েল লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহকে আক্রমণ করার জন্য 'সব রকমের উপায়' ব্যবহার করবে বলে জানিয়েছিল দেশটির প্রতিরক্ষা মন্ত্রী ইয়োভ গ্যালান্ট।

এক বিবৃতিতে তিনি বলেন, হিজবুল্লাহর বিরুদ্ধে যুদ্ধের পরবর্তী পর্যায় শিগগিরই শুরু হবে। প্রয়োজনে স্থল, আকশ ও সমুদ্র পথে আক্রমণের জন্য সব রকমের উপায় ব্যবহার করা হবে।

অন্যদিকে হিজবুল্লাহর উপপ্রধান নাঈম কাসেম বলেন, আমরা যে কোনো পরিস্থিতি মোকাবিলা করব। ইসরায়েল স্থলপথে হানা দেয়ার চেষ্টা করলে প্রতিরোধ বাহিনী স্থল যুদ্ধের জন্য প্রস্তুত রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর