আন্তর্জাতিক গণমাধ্যমে নুসরাত হত্যার রায়

বিবিধ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-29 22:45:39

বহুল আলোচিত ফেনীর সোনাগাজী উপজেলার মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার রায় ঘোষণা হয়েছে বৃহস্পতিবার (২৪ অক্টোবর)। মামলার রায়ে চার্জশিটভুক্ত সকল আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বাংলাদেশের গণমাধ্যমগুলো রায়ের খবর বেশ গুরুত্বসহকারে প্রকাশ করেছে। 

চাঞ্চল্যকর এই মামলার রায় আন্তর্জাতিক গণমাধ্যমগুলোও বিশেষ গুরুত্ব দিয়ে প্রকাশ করেছে। ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি, দ্যা ডেইলি মেইল, কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা, কানাডার টিবিএস নিউজ, ভারতের এনডিটিভি, ফরাসি সংবাদ মাধ্যম এএফফি, অস্ট্রেলিয়ার এবিসি, দুবাইয়ের গালফ নিউজ, আমেরিকার দ্যা ব্রেকিং নিউজসহ আরও বেশ কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যমে খবরটি প্রকাশিত হয়েছে।

নুসরাত জাহান রাফিকে আগুন দিয়ে হত্যা করায় ১৬ জনের ফাঁসি (Nusrat Jahan Rafi: Death penalty for 16 who set student on fire) শিরোনামে খবর প্রকাশ করেছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি। তাদের প্রতিবেদনে বলা হয়, এই হত্যা পুরো বাংলাদেশকে নাড়িয়ে দিয়েছে। আর দেশের মানুষ এর প্রতিবাদে রাস্তায় নামে। যার ফলে বাংলাদেশের একটি আদালত ১৬ জন আসামিকে ফাঁসির আদেশ দিয়েছেন। ফাঁসির আদেশে নুসরাতের কলেজের অধ্যক্ষ ও তার দুই মেয়ে সহপাঠী রয়েছে বলে খবরে প্রকাশ করা হয়েছে। আর এই মামলার রায় খুব দ্রুত দেওয়া হয়েছে।

ভারতের এনডিটিভি শিরোনাম করেছে '16 Sentenced To Death In Bangladesh For Burning 19-Year-Old Woman Alive’। তাদের প্রতিবেদনে বলা হয়, যৌন হয়রানির অভিযোগ থানা থেকে প্রত্যাহার না করায় পুড়িয়ে হত্যা করা হয় নুসরাতকে। আর এজন্য ১৬ জনকে ফাঁসির আদেশ দিয়েছেন বাংলাদেশের আদালত।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা তাদের ওয়েবসাইটে রায়ের খবর প্রকাশ করেছে। বাংলাদেশে নুসরাত জাহান রাফি হত্যায় ১৬ জনের মৃত্যুদণ্ড (Bangladesh sentences 16 to death over Nusrat Jahan Rafi murder) শিরোনামে খবরটি প্রকাশ করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের ফক্স নিউজ নুসরাত জাহান হত্যা মামলায় ১৬ জনের ফাঁসি (16 sentenced to death in Nusrat Jahan Rafi's murder) শিরোনামে সংবাদ প্রকাশ করেছে।

রয়টার্স জানায়, শিক্ষাপ্রতিষ্ঠানে যৌন নিপীড়নের প্রতিবাদ করায় কিশোরী নুসরাতকে হত্যা করা হয়। এই ঘটনায় অভিযুক্ত অধ্যক্ষসহ ১৬ জনকে ফাঁসি দেওয়া হয়েছে। 

এ সম্পর্কিত আরও খবর