মেক্সিকোতে বন্দুকযুদ্ধে নিহত ১৪

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 00:35:57

মেক্সিকোতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে সন্ত্রাসী সংগঠন কার্টেলের ১০ বন্দুকধারীর সদস্য। এসময় গোলাগুলিতে নিহত হয়েছে আরও চার পুলিশ বাহিনীর সদস্যা। শনিবার (৩০ নভেম্বর) মেক্সিকোর উত্তরাঞ্চলের মার্কিন যুক্তরাষ্ট্রের সীমান্ত নিকটবর্তী পাইদারস শহরে এ ঘটনা ঘটে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কার্টেল বাহিনীকে সন্ত্রাসী সংগঠন হিসেবে মনোনীত করার পরই এ ঘটনা ঘটলো।

এ বিষয়ে মেক্সিকোর উত্তরের রাজ্য কোহুইলা সরকার থেকে জানানো হয়, স্থানীয় সময় দুপুরে সীমান্তবর্তী শহর পাইদারস নেগ্রাসের প্রায় ৪০ মাইল দক্ষিণ-পশ্চিমের ছোট শহর ভিলা ইউনিয়নে পিকআপ থাকা সশস্ত্র বন্দুকধারীদের সঙ্গে রাজ্য পুলিশের সংঘর্ষ হয়।

ভিলা ইউনিয়নের মেয়রের অফিসের বাইরে দাড়িয়ে কোহুইলার গভর্নর মিগুয়েল অ্যাঞ্জেল রিকেলমে সাংবাদিকদের বলেন, সন্ত্রাসী সংগঠন কার্টেলদের মোকাবেলায় সিদ্ধান্ত নিয়ে কাজ করে যাচ্ছে তারা। তিনি বলেন, এ সংঘর্ষে চার পুলিশ নিহত ও ছয়জন আহত হয়েছে।

রিকেলমে আরও বলেন, এক ঘণ্টারও বেশি সময় ধরে চলা এ সংঘর্ষে ১০ জন বন্দুকধারীও নিহত হয়েছে।

এদিকে এ সংঘর্ষের কিছু ভিডিও ফুটেজ সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যবহারকারীদের পোস্ট করা ভিডিও ফুটেজের বরাতে আন্তর্জাতিক সংবাদ সংস্থা রয়টার্স জানায়, দুপুরে ভিয়া ইউনিয়নে ব্যাপক গোলাগুলি শুরু হয়। আর সশস্ত্র সন্ত্রাসীদের একটি পিকআপ ট্রাক নিয়ে শহরজুড়ে ঘুরতে দেখা যায়। অন্য ভিডিওগুলোতে শহরটি থেকে ধোঁয়ার কুণ্ডুলি উঠতে দেখা যায়।

বন্দুকযুদ্ধের পর থেকে সাধারণ কিছু লোকসহ মেয়রের দপ্তরে কাজ করা কিছু লোক নিখোঁজ রয়েছেন বলে গভর্নর জানিয়েছেন। এদিকে হামলায় ব্যবহৃত ১৪টি গাড়ি ও বহু অস্ত্র জব্দ করা হয়েছে বলে জানিয়েছেন রিকেলমে।

এ সম্পর্কিত আরও খবর