আমি অনেক ভালো সময় পার করছি: ট্রাম্প

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 18:22:24

আমি চিন্তিত নয়, আমি অনেক ভালো সময় পার করছি বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বুধবার (১৮ ডিসেম্বর) অভিশংসন তদন্তের ভোটাভুটির সময় মিশিগানে এক ক্যাম্পেইন র‍্যালিতে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ডেমোক্র্যাটরা ঘৃণার জন্ম দিয়েছে। তারা আমেরিকান ভোটারদের প্রতি গভীর ঘৃণা ও অপছন্দ ঘোষণা করছে। তারা আমাকে প্রথমদিন থেকে অভিশংসিত (ইমপিচ) করতে চায়।

আরও পড়ুন: তৃতীয় প্রেসিডেন্ট হিসেবে অভিশংসিত ট্রাম্প!

এদিকে অভিশংসনের ফলাফল জেনেও ট্রাম্পকে চিন্তিত দেখা যায়নি র‍্যালিতে। তিনি হাস্যরস চেহেরা নিয়ে মজা করে বিভিন্ন ধরণের বক্তব্য দেন। এসময় অট্টহাসি দেখা যায় তার সমর্থকদের মাঝেও।

সমর্থকদের উদ্দেশ্যে ট্রাম্প বলেন, আমি এখানেই থাকলে ভালো হত। র‍্যালিটি অসাধারণ। আপনারা অনুপ্রেরণাশীল। আর এই অভিশংসন আমাকে পরবর্তী নির্বাচনে সাহায্য করবে। এসময় তিনি ডেমোক্র্যাট নেতাদের নাম নিয়েও মজা করেন।

এর আগে বুধবার তিনি একটি ফ্লাইটে করে মিশিগানে যান। এসময় তাকে স্বাগত জানাতে প্রায় সাত হাজারের মত সমর্থক জড়ো হন। সেখানে ট্রাম্প আসার আগেই তারা চিৎকার করে বলতে থাকে, আমরা ট্রাম্পকে চায়।

আরও পড়ুন: ট্রাম্পকে অভিশংসনে বিতর্ক শুরু

সমর্থকরা আরও বলেন, একজন প্রেসিডেন্টের বিরুদ্ধে তার রাজনৈতিক প্রতিপক্ষ ডেমোক্র্যাটরা, মিডিয়া এবং বিভিন্ন বাহিনী ষড়যন্ত্র করছে। কীভাবে আমরা উন্নতির পথ দেখবো।

প্রসঙ্গত, মার্কিন ইতিহাসের তৃতীয় প্রেসিডেন্ট হিসেবে হাউজ অব রিপ্রেজেন্টেটিভসে (নিম্ন কক্ষ) অভিশংসিত হয়েছেন ডোনাল্ড ট্রাম্প। দীর্ঘ ১০ ঘণ্টা বিতর্কের পর এই ভোটাভুটি হয়। ট্রাম্পের বিরুদ্ধে আনিত দুটি অভিযোগে ভোটাভুটি হয়। আর দুটিতেই ভোট ট্রাম্পের বিরুদ্ধে যায়। এদিকে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্প থাকবেন কিনা, তা এখন সিনেটের ভোটে চূড়ান্ত হবে।

আরও পড়ুন: মার্কিন সিনেটরদের বিচার চাইলেন ট্রাম্প

এ সম্পর্কিত আরও খবর