'সোলাইমানি হত্যার প্রতিশোধ নেওয়া হবে'

মধ্যপ্রাচ্য, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 13:38:35

কাসিম সোলাইমানিকে হত্যার পেছনের অপরাধীদের বিরুদ্ধে কঠোর প্রতিশোধ নেওয়া হবে বলে জানিয়েছেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনি।

তিনি বলেন, কাসিম সোলাইমানিকে যারা হত্যা করেছে এবং যারা এর পেছনে রয়েছে তাদের সকলের বিরুদ্ধে কঠোর প্রতিশোধ নেওয়া হবে। এছাড়া কুদস বাহিনীর প্রধান হিসেবে ব্রিগেডিয়ার জেনারেল ইসমাইল কাহনির নাম ঘোষণা করেছেন খামেনি। আর সোলাইমানির মৃত্যুতে তিন দিনের শোক পালন করা হবে বলে জানান তিনি।

আরও পড়ুন: ইরাক ত্যাগের নির্দেশ মার্কিন নাগরিকদের

এছাড়া সোলাইমানির মৃত্যুতে প্রতিশোধ নেওয়ার আহ্বান জানিয়েছেন হিজবুল্লাহ নেতা হাসান নাসরাউল্লাহ। ইরান সমর্থিত সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ এক বিবৃতিতে জানায়, বিশ্বব্যাপী সমস্ত যোদ্ধাদের দায়িত্ব এবং কাজ হবে এসব অপরাধী ঘাতকদের যথাযথ শাস্তি প্রদান করা।

আরও পড়ুন: ট্রাম্পের নির্দেশেই কাসিমকে হত্যা

প্রসঙ্গত, শুক্রবারের (৩ জানুয়ারি) ইরাকের বাগদাদ বিমানবন্দরের কাছে মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছে কুদস বাহিনীর প্রধান কাসিম সোলাইমানি। এ সময় নিহত হয় আর সাতজন। আর এই হামলার দায় স্বীকার করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই ঘটনার পর সকল মার্কিন নাগরিককে ইরাক ছাড়ার নির্দেশ দিয়েছে মার্কিন প্রশাসন। আর এই ঘটনায় মধ্যপ্রাচ্যে আরও উত্তেজনা বাড়বে বলে ধারণা করছে বিশ্লেষকরা।

আরও পড়ুন: বাগদাদে রকেট হামলায় ইরানের শীর্ষ জেনারেল নিহত

এ সম্পর্কিত আরও খবর