ভিভিআইপি প্রটোকলে ইমরান

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক,বার্তা২৪.কম | 2023-08-20 05:11:12

পাকিস্তান তেহরিক ই-ইনসাফের চেয়ারম্যান ও সাবেক ক্রিকেটার ইমরান খানের নিরাপত্তায় ভিভিআইপি প্রটোকল দেওয়া হচ্ছে। নির্বাচনে পিটিআই এর জয় নিশ্চিত ধরে নিয়ে বৃহস্পতিবার থেকে প্রধানমন্ত্রী সমপর্যায়ের এই ভিভিআইপি প্রটোকল পাচ্ছেন ইমরান। খবর ডনের।

জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা জানান, ২৫ জুলাইয়ের সাধারণ নির্বাচনে পিটিআই সংখ্যাগরিষ্ঠতার পাওয়ার পর থেকেই তাকে এ প্রটোকল দেওয়া হচ্ছে। কেননা তিনিই তো পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন।

ভিভিআই প্রটোকলের অংশ হিসেবে ইমরানের আশেপাশে ও তারা বাসভবন বানিগালাতে কয়েক দফা নিরাপত্তা স্তর নিশ্চিত করা হয়েছে। পুলিশের ডিআইজি ওয়াকার আহমেদ চৌহানসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তার ইতোমধ্যেই ইমরানের বানিগালা বাসভবন পরিদর্শন করেছেন।

কর্মকর্তারা বলেছে, বাড়ির আশেপাশের সবকিছু এমনকি সংলগ্ন পাহাড় পর্যবেক্ষণ করেছে পরিদর্শক দলটি।

তারা বলেন, যদিও হবু প্রধানমন্ত্রীর নিরাপত্তা কেমন হবে তার কোন আদর্শ মাত্রা নেই তবু্ও ইমরান যেহেতু পরবর্তী প্রধানমন্ত্রী তাই তার আশেপাশে, তার বাড়িতে ও সে যেখানে যাচ্ছে তার সবখানেই ব্যাপক নিরাপত্তা বলয় তৈরি করা হচ্ছে।

ইমরানের বাড়ির দরজা ও দেওয়ালে তরঙ্গ পরিবাহী বিশেষ তার স্থাপন করা সহ তার বাড়িতে অ্যাম্বুলেন্স, চিকিৎসক, দমকলবাহীনি সবাইকে মোতায়েন করা হয়েছে। পাহাড়ের যেখান থেকে ইমরানের বাড়ি দেখা যায় সেখানে চেকপোস্ট বসানো হয়েছে।

বাড়ির সামনে সড়কে সাদা পোশাকে পুলিশ টহল দিচ্ছে। ইসলামাবাদের ট্রাফিক পুলিশ ইমরানের বাড়িতে যাওয়ার রাস্তা ট্রাফিক মসৃণ রাখতে ট্রাফিক নিয়ন্ত্রণ শুরু করেছে।

বাড়ির নিরাপত্তা তল্লাশি চালিয়েছে নিরাপত্তা বিশ্লেষকরা। তাদের প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী নিরাপত্তামূলক পদক্ষেপ নেওয়া হবে।

ইমরান খানকে ইতোমধ্যেই ‘পুলিশ এসকর্ট’ দেওয়া হচ্ছে। তার চলাচলের সময় গাড়ির সামনে ও পেছনে কমান্ডোরা থাকছে।

এ সম্পর্কিত আরও খবর