উহানে করোনা আক্রান্ত সবাই সুস্থ

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 20:44:47

করোনাভাইরাসের কেন্দ্রস্থল চীনের উহান শহরে সব করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে যাওয়ায় হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। নতুন করে উহানে কেবল তিন জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে ও নতুন কোনো মৃত্যুর সংখ্যা নেই।

দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, রোববার (২৬ এপ্রিল) পর্যন্ত উহানে নতুন করোনাভাইরাস মৃত রোগীর সংখ্যা শূন্যের কোঠায় ছিল।

কমিশনের মুখপাত্র, এম ফেং বলেন, দেশজুড়ে উহান ও মেডিকেল কর্মীদের যৌথ প্রচেষ্টার জন্য ধন্যবাদ।

হাসপাতালে করোনা আক্রান্ত শেষ রোগীর বয়স ছিল ৭৭ বছর। আক্রান্তের পর তার শরীরে দুইবার টেস্ট করালে তা নেগেটিভ আসে। এজন্য রোববার দুপুরে হাসপাতাল থেকে তাকে ছাড়পত্র দেওয়া হয়। ডিং নামে ওই রোগী বলেন, আমি আমার পরিবারকে খুব মিস করছি।

একইসঙ্গে সুস্থ হয়ে ছাড়পত্র পাওয়া অপর এক রোগী বাইরে এসে উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, বাইরের বাতাস এত ঠান্ডা ও সজীব।

অবশেষে চার মাসের দীর্ঘ যুদ্ধের সমাপ্তি ঘটল উহানে। ১১ মিলিয়ন মানুষের প্রদেশ হুবেইয়ে টানা ৭৬ দিন লকডাউন করে রাখা হয়। পরিবহন থেকে শুরু করে শহরের রাস্তায় ব্যক্তিগত গাড়ি নিষিদ্ধ করায় বাসিন্দাদের অ্যাপার্টমেন্টে থাকার আদেশ দেওয়া হয়েছিল। মহামারিটি আরও খারাপের দিকে যেতে থাকলে স্থানীয় স্বাস্থ্যসেবা ব্যবস্থার বোঝা সহজ করতে দেশজুড়ে প্রায় ৪২ হাজারেরও বেশি মেডিকেল কর্মীকে হুবেই প্রদেশে পাঠানো হয়েছিল। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতির মুখে পড়ে হুবেই প্রদেশ। শেষ এপ্রিলের ৮ তারিখে সরকারিভাবে লকডাউন তুলে নেওয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর