বাহরাইনে লকডাউন শিথিল, চালু হচ্ছে দোকান-শিল্পপ্রতিষ্ঠান

মধ্যপ্রাচ্য, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 14:47:43

করোনাভাইরাসের কারণে আরোপিত নিষেধাজ্ঞা শিথিল করতে শুরু করেছে বাহরাইন। বৃহস্পতিবার থেকে দোকানপাট ও শিল্পপ্রতিষ্ঠান খোলা যাবে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। তবে রেস্টুরেন্টগুলো বন্ধ থাকবে।

মার্চের শেষের দিকে বাহরাইন অতি প্রয়োজনীয় নয় এমন দোকান ও ব্যবসা বন্ধ করে দেয় এবং বিদেশীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে। তবে অন্য অনেক উপসাগরীয় দেশের মতো বাহরাইনে সান্ধ্য আইন জারি করা হয়নি।

বুধবার (৬ মে) এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, কর্মী এবং ক্রেতাদের অবশ্যই মাস্ক পরতে হবে এবং সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। সিনেমা হল, ক্রীড়ানুষ্ঠান এবং সেলুন এখনো বন্ধ থাকবে।

ছোট্ট দ্বীপরাষ্ট্রটিতে প্রায় ৩ হাজার ৭২০ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে এবং মারা গেছে ৮ জন। উপসাগরীয় ছয়টি দেশে মোট আক্রান্তের সংখ্যা ৭৬ হাজার এবং মৃতের সংখ্যা ৪২১। দুই সপ্তাহ আগে রমজান মাস শুরু উপলক্ষে অন্য উপসাগরীয় দেশগুলোতেও সান্ধ্য আইন শিথিল করা হয়।

উল্লেখ্য, বাহরাইনে জরুরি প্রয়োজনের জন্য ৫০০ অতিরিক্ত আইসিইউ তৈরির অংশ হিসেবে চলতি সপ্তাহে সিত্রা নামক স্থানে ১৫২ শয্যার কোভিড-১৯ আইসিইউ ইউনিট খোলা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর