টানা তিন মাস জামাতে নামাজ আদায় করে পুরস্কার পেল ১২ কিশোর

বিবিধ, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 08:02:34

মসজিদে গিয়ে জামাতের সঙ্গে টানা তিন মাস পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে সাইকেল উপহার পেয়েছে বরিশালের বানারীপাড়ার চাখারের চালিতাবাড়ী ও পূর্ব জিড়ারকাঠি গ্রামের ১২ কিশোর।

মঙ্গলবার (২৩ মার্চ) সন্ধ্যায় চাখারের চালিতা বাড়ি কেন্দ্রীয় জামে মসজিদ কমিটিসহ স্থানীয় যুব সমাজের উদ্যোগে চালিতাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত তাফসিরুল কোরআন মাহফিলে তাদের হাতে সাইকেল তুলে দেওয়া হয়। পুরস্কার হিসেবে সাইকেল ছাড়া মুসলিম জাহানের চার খলিফা, বিশিষ্ট সাহাবিগণ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শের-ই বাংলা আবুল কাসেম ফজলুল হকের জীবনীও উপহার দেওয়া হয়।

পুরস্কারপ্রাপ্তরা হলেন, চাখারের চালিতাবাড়ি গ্রামের মুহাম্মদ ইবরাহিম, মুহাম্মদ সিয়াম হাওলাদার, মুহাম্মদ ফাহাদ, মুহাম্মদ মমিন, মুহাম্মদ আবদুল্লাহ, মুহাম্মদ সোহান, মুহাম্মদ কাওসার ঘরামী, মুহাম্মদ ফারদিন, মুহাম্মদ নেয়ামুল ও মুহাম্মদ কাওছার বেপারী।

পূর্ব জিড়ারকাঠি গ্রামের মুহাম্মদ রাজু হোসেন ও মুহাম্মদ রানা হোসেন। বাইসাইকেল উপহার পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছে শিশু-কিশোররা।

শিশু-কিশোরদের মসজিদে জামাতে নামাজ আদায়ে উৎসাহী করতে ব্যতিক্রমী এই উদ্যোগ বাস্তবায়ন করে চালিতাবাড়ী-পূর্ব জিড়ারকাঠি সোসাইটি (সিপিজে সোসাইটি। এতে অর্থায়ন করে স্থানীয় যুব সমাজ।

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে সংগঠটির উদ্যোক্তারা এমন উদ্যোগ নিলে স্থানীয় শিশু-কিশোরদের মাঝে ব্যাপক সাড়া ফেলে। তারা প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ নিয়মিত জামাতে পড়ার জন্য ব্যাপকভাবে উৎসাহী হয়ে ওঠে। এরই ধারাবাহিকতায় ৩০ দিন শেষে জায়নামাজ, ৪৫ দিন শেষে ১৫ জন শিশু-কিশোরকে স্কুল ব্যাগ এবং ৯০ দিন (তিন মাস) নিয়মিত মসজিদে জামাতে নামাজ আদায়কারী ১২ শিশু-কিশোরকে সাইকেল উপহার দেওয়া হয় বলে জানান সিপিজে সোসাইটির প্রধান সমন্বয়ক নিয়াজ মাহমুদ সোহেল।

এ সম্পর্কিত আরও খবর