অন্তর্বর্তীকালীন কমিটি গঠন করেছে সৃজনঘর

ইসলামি খবর, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 03:28:37

অন্তর্বর্তীকালীন কমিটি গঠন করেছে সৃজনঘর। ‘শীলিত সৃজনের ছায়ানীড়’ স্লোগানে প্রতিষ্ঠিত ইসলামি তাহজিব ও তামাদ্দুন বিষয়ক সংগঠন সৃজনঘর জরুরি বৈঠক শেষে এই সিদ্ধান্ত নিয়েছে।

রোববার (৭ নভেম্বর) রাতে মৌলভীবাজার নুরুল কুরআন মিলনায়তনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। সংগঠনের চলতি কমিটির (২০১৮-২০) মেয়াদ শেষ হওয়া ৯ সদস্যবিশিষ্ট অন্তর্বর্তীকালীন কমিটি গঠন করা হয়েছে।

নুরুল কুরআন মাদরাসায় বিশেষ দোয়া মাহফিল উপলক্ষে সৃজনঘরের নির্বাহী প্যানেলের অধিকাংশ সদস্য একত্রিত হওয়ায় তাৎক্ষণিক পরামর্শের ভিত্তিতে বিশেষ এ বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন সৃজনঘরের প্রতিষ্ঠাকালীন সভাপতি মাওলানা আহমদ কবীর খলীল। আরও উপস্থিত ছিলেন মাওলানা জিয়াউদ্দীন ইউসুফ, বিগত সেশনের সম্পাদক আযাদ আবুল কালাম, প্রতিষ্ঠাকালীন সম্পাদক হামমাদ রাগিব, বিগত সেশনের নির্বাহী সভাপতি সাইফ রাহমান, সাংগঠনিক সম্পাদক ইবাদ বিন সিদ্দিক, অর্থ সম্পাদক হাম্মাদ তাহমীম, মিডিয়া সমন্বয়ক জামিল আহমদ এবং সদস্য নুহ বিন হুসাইন।

বৈঠকে বিগত সেশনের কমিটির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় সৃজনঘরেন কার্যক্রম বেগবান রাখতে ৩ সদস্যবিশিষ্ট অভিভাবক পরিষদ এবং ৬ সদস্যের সমন্বয়ে পরিচালনা পরিষদ নামে অন্তর্বর্তীকালীন দুটি আলাদা পরিষদ গঠিত হয়। অন্তর্বর্তীকালীন পরিচালনা পরিষদ অভিভাবক পরিষদের পরামর্শ সাপেক্ষে পরবর্তী সাধারণ কাউন্সিলের আগ পর্যন্ত সংগঠনের যাবতীয় কার্যক্রম পরিচালনা করবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়।

অন্তর্বর্তীকালীন অভিভাবক পরিষদে রয়েছেন মাওলানা আহমদ কবীর খলীল, মাওলানা জিয়াউদ্দীন ইউসুফ ও মাওলানা আযাদ আবুল কালাম। পরিচালনা পরিষদে আছেন মাওলানা হামমাদ রাগিব, মাওলানা সাইফ রাহমান, মাওলানা ইবাদ বিন সিদ্দিক, মাওলানা হাম্মাদ তাহমীম, মাওলানা জামিল আহমদ ও নুহ বিন হুসাইন।

পরবর্তী সাধারণ কাউন্সিলের তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৩ ডিসেম্বর ২০২১। অন্তর্বর্তীকালীন কমিটি চূড়ান্ত কমিটি গঠিত হবার আগ পর্যন্ত আসন্ন ‘সৃজনঘর তারুণ্যের মাহফিল ২০২২’-এর যাবতীয় প্রস্তুতির কাজ আঞ্জাম দেবে।

উল্লেখ্য, শীলিত সৃজনের ছায়ানীড় সৃজনঘর বৃহত্তর মৌলভীবাজার, সিলেট থেকে প্রতিষ্ঠিত ইসলামি তাহজিব ও তামাদ্দুন বিষয়ক একটি মননশীল সংগঠন। তরুণদের মধ্যে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ে সচেতনতা তৈরি এবং এর চর্চাকে ব্যাপক করার লক্ষ্যে সংগঠনটি বিশেষায়িত কাজ ও উদ্যোগ গ্রহণে তৎপর থাকে।

এ সম্পর্কিত আরও খবর