হাব নির্বাচনে আর কোনো বাধা নেই, ভোট যথাসময়ে

ইসলামি খবর, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 10:49:11

বেসরকারি হজ ও উমরা এজেন্সি মালিকদের সংগঠন হাবের (হজ্জ এজেন্সিজ এসোসিয়েশন অব বাংলাদেশ) নির্বাচনের ওপর হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ স্থগিত করে আদেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এতে বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) অনুষ্ঠিতব্য এই নির্বাচনের বাধা কেটেছে।

বুধবার (২৯ ডিসেম্বর) আপিল বিভাগের চেম্বার কোর্ট বিচারপতি ওবায়দুল হাসান এই আদেশ দেন।

সুপ্রিম কোর্টের আইনজীবী সেগুফতা তাবাসসুম আহমেদ বলেন, বুধবার উভয়পক্ষের শুনানি শেষে হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ স্থগিত করেন আপিল বিভাগ। ফলে তফসিল অনুযায়ী বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) হাব নির্বাচন অনুষ্ঠিত হতে আর আইনগত কোনো বাধা রইলো না।

হাবের পক্ষে অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি আদালতে শুনানি করেন।

এর আগে গত ১৫ ডিসেম্বর এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ হাবের নির্বাচন স্থগিত করেন। নির্বাচন স্থগিত চেয়ে রিট আবেদনটি দায়ের করেন হাবের সাবেক সভাপতি আব্দুস সোবহান ভূইয়া।

এদিকে হাব নির্বাচন বোর্ডের চেয়ারম্যান খন্দকার শামসুল আলম সাংবাদিকদের জানিয়েছেন, আগামীকাল বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন মিলনায়তনে হাব নির্বাচনে বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হবে। এ ছাড়া সিলেট ও চট্টগ্রামে আঞ্চলিক অফিসে ভোট গ্রহণ করা হবে। মোট এক হাজার ৪৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ইতিমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। হাবের বর্তমান সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিমের নেতৃত্বাধীন ‘হাব সম্মিলিত ফোরাম’ এবং সংগঠনের সাবেক সভাপতি আবদুস ছোবহান ভূঁইয়ার নেতৃত্বাধীন ‘হাব গণতান্ত্রিক ঐক্যফ্রন্ট।’

হাব নির্বাচন ঘিরে গত কয়েক দিন ধরেই দু’টি প্যানেল তাদের প্রচার-প্রচারণা চালিয়েছে। সভা ও মতবিনিময় ছাড়াও টেলিফোনে ভোটারদের কাছে নিজেদের বিভিন্ন কর্মকাণ্ড তুলে ধরেছেন।

এ সম্পর্কিত আরও খবর