মাওলানা আবদুল বাছিত আজাদ খেলাফত মজলিসের আমির নির্বাচিত

ইসলামি খবর, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-02 22:14:38

মাওলানা আবদুল বাছিত আজাদ খেলাফত মজলিসের আমির নির্বাচিত হয়েছেন। সংগঠনের আমির শায়খুল হাদিস মাওলানা যোবায়ের আহমদ চৌধুরীর ইন্তেকালের পর থেকে তিনি ভারপ্রাপ্ত আমিরে মজলিসের দায়িত্ব পালন করছিলেন। খেলাফত মজলিসের আমিরে মজলিস উপনির্বাচনে ২০২৩-২৪ সেশনের বাকী সময়ের জন্য সারাদেশের সদস্য ও শূরা সদস্যদের গোপন ভোটে তিনি আমিরে মজলিস নির্বাচিত হন।

শনিবার (২ সেপ্টেম্বর) সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে আমিরে মজলিস উপনির্বাচনের ফলাফল ঘোষণা করেন তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনের প্রধান অধ্যাপক কাজী মিনহাজুল আলম। পরে আমিরে মজলিস মাওলানা আবদুল বাছিত আজাদকে শপথ বাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার।

নির্বাচিত হওয়ার পর মাওলানা আবদুল বাছিত আজাদ বলেন, দেশ জাতি ও ইসলামের স্বার্থে খেলাফত প্রতিষ্ঠার আন্দোলনকে আরো বেগবান করতে হবে। দেশের চলমান আর্থ-সামাজিক ও রাজনৈতিক সংকট উত্তরণে দলনিরপেক্ষ নির্বাচনকালীন সরকারের অধীনে জাতীয় নির্বাচনসহ খেলাফত মজলিসের ৮ দফা দাবি আদায়ে ময়দানে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। এ জন্য সারাদেশের থানা-উপজেলায় সমাবেশ ও আগামী ১৪ অক্টোবর ঢাকার মহাসমাবেশ বাস্তবায়নে সবাইকে ময়দানে ঝাঁপিয়ে পড়তে হবে।

শনিবার (২ সেপ্টেম্বর) সন্ধ্যায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে আমিরে মজলিস মাওলানা আবদুল বাছিত আজাদের সভাপতিত্বে ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে আরও উপস্থিত ছিলেন নায়েবে আমির মাওলানা আহমদ আলী কাসেমি, যুগ্মমহাসচিব মুহাম্মদ মুনতাসির আলী, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক মো. আবদুল জলিল, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিজানুর রহমান, মাওলানা শেখ মুহাম্মদ সালাহ উদ্দিন, প্রশিক্ষণ সম্পাদক অধ্যাপক কাজী মিনহাজুল আলম, সমাজকল্যাণ সম্পাদক ডা. রিফাত হোসেন মালিক, প্রচার ও তথ্য সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, যুব বিষয়ক সম্পাদক তাওহীদুল ইসলাম তুহিন, সহ-সাংগঠনিক সম্পাদক খন্দকার শাহাবুদ্দিন আহমদ, ডা: আসাদুল্লাহ, মাওলানা আবদুল হক আমিনী, সহ-দফতর সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. ফয়জুল ইসলাম, কেন্দ্রীয় নির্বাহী সদস্য অধ্যাপক মাওলানা আজীজুল হক, মাওলানা সাইফ উদ্দিন আহমদ খন্দকার, হাফেজ মাওলানা নূরুল হক, মাওলানা ফিরোজ আহমদ সিরাজী, হাজী নূর হোসেন, মুফতি আজীজুল হক প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর