৯ বছরের রুহান ২৪০ দিনে হাফেজ

ইসলামি খবর, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-15 19:28:08

মাত্র ২৪০ দিনে পবিত্র কোরআনের হাফেজ হয়েছে নয় বছরের মো. আজমল হাসান রুহান নামের এক শিশু। বিস্ময়কর এই শিশু হাফেজে কোরআনের বাড়ি কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার দক্ষিণ চরটেকী গ্রামে। বাবার নাম মো. আবদুর রশিদ।

উপজেলার পৌরসদরের চরপাকুন্দিয়া এলাকায় অবস্থিত দারুল মাআরিফ আল ইসলামিয়া মাদ্রাসার হিফজ বিভাগের শিক্ষার্থী রুহান। এই বিভাগ থেকেই সে পবিত্র কোরআনের হাফেজ হয়েছে।

অল্প সময়ে হিফজ সম্পন্ন করায় হাফেজ রুহানকে সংবর্ধনা দিয়েছে মাদ্রাসা কর্তৃপক্ষ।

গত বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় মাদ্রাসার পাশের একটি মাঠে জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে তাকে সংবর্ধনা দেওয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও পরিচালক মুফতি মো. শরিফুল ইসলাম। এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন হুফফাজুল কোরআন ফাউন্ডেশন বাংলাদেশের সিনিয়র প্রশিক্ষক আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত ক্বারী আলহাজ হাফেজ মাওলানা জহিরুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য দেন পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাহিদ হাসান সুমন, পৌরসভার দুই নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রাকিবুল আলম ছোটন, ছয় নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মাহমুদুল হাসান রাসেল, সাবেক কাউন্সিলর মকবুল হোসেন, বিশিষ্ট সংগঠক আরিফ হোসেন ভূইয়া, হুফফাজুল কোরআন প্রশিক্ষক হাফেজ ক্বারী আবু তালহা প্রমুখ।

সংবর্ধনা অনুষ্ঠান শেষে ইসলামি সঙ্গীত পরিবেশিত হয়। এতে জনপ্রিয় নাশিদ শিল্পী আবু উবায়দাসহ ইসলামি শিল্পীরা গান পরিবেশন করেন। অনুষ্ঠান উপভোগ করেন মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয় অসংখ্য মানুষ।

রুহানের আগে এই প্রতিষ্ঠান থেকে মাত্র পাঁচ মাসে কোরআন মাজিদ মুখস্থ করে আলোচনায় আসে আরেক শিশু শিক্ষার্থী মো. জান্নাতুন নাঈম ফাহাদ।

এ সম্পর্কিত আরও খবর