বায়তুল মোকাররম জাতীয় মসজিদে চলছে ইসলামি বইমেলা

ইসলামি খবর, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-10-09 20:43:09

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক প্রতিষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ১৪৪৫ হিজরি উপলক্ষ্যে চলছে মাসব্যাপী ইসলামি বইমেলা।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ চত্বরে আয়োজিত এই মেলা চলবে ২৭ অক্টোবর পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত জনসাধারণের জন্য মেলা উন্মুক্ত।

এবারের মেলায় মোট ৬৪টি স্টল স্থান পেয়েছে। ২৭ সেপ্টেম্বর বিকেলে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দার প্রধান অতিথি হিসেবে বইমেলার উদ্বোধন করেন।

মেলায় পবিত্র কোরআনের অনুবাদ, তাফসির, হাদিসগ্রন্থসহ ইসলামের বিভিন্ন বিষয়ের ওপর মৌলিক ও গবেষণামূলক গ্রন্থ এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক বিভিন্ন বই স্থান পেয়েছে।

মেলায় ইসলামিক ফাউন্ডেশনের স্টলে সকল বইয়ে দেওয়া হচ্ছে ৩৫% কমিশন। এছাড়া ইসলামিক ফাউন্ডেশনের জেলা অফিসগুলো থেকেও ক্রেতারা মাসব্যাপী ৩৫% কমিশনে বই ক্রয় করতে পারবেন।

এদিকে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ১৪৪৫ হিজরি উদযাপন উপলক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে চলছে পক্ষকালব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানমালা। অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে ১৫ দিনব্যাপী ওয়াজ, মিলাদ ও দোয়া মাহফিল, বাংলাদেশ বেতারের সঙ্গে যৌথ প্রযোজনায় সেমিনার, ইসলামি সাংস্কৃতিক প্রতিযোগিতা, আরবি খুতবা লিখন প্রতিযোগিতা, কেরাত মাহফিল, হামদ-নাত, স্বরচিত কবিতা পাঠের মাহফিল, ইসলামি ক্যালিগ্রাফী প্রদর্শনীসহ নানা অনুষ্ঠান।

এ সম্পর্কিত আরও খবর