ঢাকায় মসজিদে নববির খতিব শায়খ বুয়াইজান

ইসলামি খবর, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-10-29 16:07:28

মসজিদে নববির ইমাম ও খতিব শায়খ ড. আবদুল্লাহ বিন আবদুর রহমান আল বুয়াইজান ঢাকায় এসে পৌঁছেছেন।

রোববার (২৯ অক্টোবর) ভোর ৫টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিনি অবতরণ করেন। বিমানবন্দরে তাকে স্বাগত জানান ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান, ধর্ম সচিব মুহাম্মদ আব্দুল হামিদ জমাদ্দার, বাংলাদশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা ইউসুফ ঈসা আল দোহাইলান, হাব সভাপতি শাহাদাত হোসাইন তসলিম, হজ অফিসের পরিচালক সাইফুল ইসলাম। বিমানবন্দরে নেমে তিনি ফজরের নামাজের ইমামতি করেন।

সোমবার (৩০ অক্টোবর) তিনি রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী সম্মেলনকেন্দ্রে আয়োজিত জাতীয় ইমাম সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করবেন।

মসজিদে নববির খতিব শায়খ ড. আবদুল্লাহ বিন আবদুর রহমান আল বুয়াইজান বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আলে সৌদের রাজকীয় আদেশে ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে মসজিদে নববির খতিব হিসেব নিয়োগ পান। এর আগে ২০১৩ সালে তাকে বাদশাহ আবদুল্লাহ ইমাম হিসেবে নিয়োগ দেন।

ইসাম সম্মেলনে প্রধান অতিথি হিসেবে থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বিশ্বজয়ী বাংলাদেশি হাফেজ এবং জাতীয় পর্যায়ে কৃতি ইমামদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন। বাংলাদেশ সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এই সম্মেলনের আয়োজন করছে।

ইমামদের এই জাতীয় ইমাম সম্মেলন থেকে ষষ্ঠ পর্যায়ের ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধনও করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য, ২০১৭ সালে ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৬ এপ্রিল সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত আলেম-উলামা সম্মেলনে মসজিদে নববির ইমাম ও খতিব শায়খ ড. আবদুল মহসিন বিন মুহাম্মদ আল কাসিম এবং মক্কার মসজিদে হারাম পরিচালনা পরিষদের ভাইস প্রেসিডেন্ট শায়খ ড. মুহাম্মদ বিন নাসির আল খুজাইম বিশেষ অতিথি হিসেবে অংশ নেন। এর ছয় বছর পর আবার বাংলাদেশ সফরে আসলেন মসজিদে নববির কোনো খতিব।

এ সম্পর্কিত আরও খবর