মাওলানা মামুনুল হকের মুক্তির দাবিতে দেশব্যাপী বিক্ষোভের ডাক

ইসলামি খবর, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-11-03 17:21:56

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ কারাবন্দী আলেমদের মুক্তির দাবিতে সারা দেশে বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছে বাংলাদেশ খেলাফত মজলিস। আগামী ১০ নভেম্বর সারা দেশে বিক্ষোভ ও ৮ নভেম্বর ঢাকায় ছাত্র সমাবেশ করা হবে বলেও জানানো হয়েছে।

শুক্রবার (৩ নভেম্বর) জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে বাংলাদেশ খেলাফত যুব মজলিস ঢাকা মহানগর আয়োজিত পদযাত্রার আগে বিক্ষোভ সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, যখন অন্যায়ের বিরুদ্ধে বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় মহাসচিব মাওলানা মুহাম্মদ মামুনুল হক ডাক দিয়েছেন, বাংলাদেশের আপামর জনতা রাস্তায় নামতে শুরু করেছে। তখনই তাকে গ্রেফতার করে জেলে ভরে রেখেছে। এরপর আমরা যতবার জামিনের জন্য আবেদন করেছি, নাকচ করে দেওয়া হয়েছে।

বক্তারা আরও বলেন, জনগণ রাস্তায় নেমে মাওলানা মামুনুল হককে মুক্ত করবে- ইনশাআল্লাহ।

বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমিন বলেন, মাওলানা মামুনুল হককে বছরের পর বছর বন্দী করে রাখা হতে পারে, কিন্তু তার আদর্শকে বন্দী করতে পারবে না।

বাংলাদেশ খেলাফত যুব মজলিস ঢাকা মহানগরের সভাপতি মাওলানা জাহিদুর জামানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত যুব মজলিসের সভাপতি পরিষদের সদস্য মাওলানা আবুল হাসনাত জালালী, প্রকাশনা সম্পাদক মাওলানা রাকিবুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা ফজলুর রহমান, বাংলাদেশ খেলাফত যুব মজলিস গাজীপুরের সভাপতি হাফেজ কাজী নিজামউদ্দিন প্রমুখ।

সমাবেশ শেষ তারা পদযাত্রা করেন। পদযাত্রাটি বায়তুল মোকাররমের উত্তর গেইট থেকে শুরু হয়ে পল্টন মোড় হয়ে বিজয়নগরের দিকে যায়।

এ সম্পর্কিত আরও খবর