মেহনতি মানুষের ওপর নির্যাতন বন্ধ করুন : মাওলানা ইউসুফ আশরাফ

ইসলামি খবর, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-11-24 18:39:16

ইসলাম মালিকদের প্রতি নির্দেশ দিয়েছে, শ্রমিকের ঘায়ের গাম শুকানোর আগেই তার পারিশ্রমিক দিয়ে দিতে। আর শ্রমিককে বলেছে, মালিকের দেওয়া দায়িত্ব যথাযথভাবে পালন করতে। ইসলামের নির্দেশ পালনে মালিক ও শ্রমিক উভয়কে দায়িত্বশীল হতে হবে। এ লক্ষেই নিরলসভাবে কাজ করে যাচ্ছে শ্রমিক মজলিস। শ্রমিক ও মেহনতি মানুষের অধিকার প্রতিষ্ঠায় খেলাফত রাষ্ট্রের বিকল্প নেই।

শুক্রবার (২৪ নভেম্বর) বাংলাদেশ খেলাফত শ্রমিক মজলিস ঢাকা মহানগর দক্ষিণ বংশাল থানার উদ্যোগে আয়োজিত ‘রক্তাক্ত শ্রমিক আন্দোলন: সমস্যা ও সমাধান প্রেক্ষিত’ আলোচনা সভায় প্রধান অতিথির বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমির মাওলানা ইঊসুফ আশরাফ এসব কথা বলেন।

শ্রমিক মজলিসের সভা থেকে তিনি মেহনতি মানুষের ওপর নির্যাতন বন্ধ ও গ্রহণযোগ্য নির্বাচনের ব্যবস্থা করার আহ্বান জানান।

তিনি বলেন, সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হক প্রায় ২৭ মাস যাবত কারাগারে আটক। এভাবে আলেমদের আটকে রেখে ইসলামের অগ্রযাত্রা ঠেকানো যাবে না। দেশের আলেম সমাজ ও ইসলাম প্রিয় জনতা মাওলানা মামুনুল হকসহ কারাবন্দী আলেমদের দ্রুত মুক্তি চায়।

পুরানা পল্টনস্থ দারুল খিলাফাহ মিলনায়তনে বংশাল থানার আহ্বায়ক আরিফুল ইসলামের সভাপতিত্বে ও সদস্য সচিব মুহাম্মদ জাকির হুসাইনের পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত শ্রমিক মজলিসের কেন্দ্রীয় আহ্বায়ক মুফতি শরাফত হোসাইন, সদস্য সচিব মাওলানা আবু সাঈদ নোমান, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের সেক্রেটারী জেনারেল মুহাম্মদ আশিকুর রহমান জাকারিয়া, ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক মাওলানা শরীফুজ্জমান জসিম, সদস্য সচিব মাওলানা আবু হনিফ, সদস্য ইবরাহিম খলিল ও মতিঝিল থানার আহবায়ক মুহাম্মদ ওমর ফরুক প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর