ঢাবির পাঁচ শিক্ষার্থীকে ওমরা করাচ্ছে সৌদি আরব

কৃতিত্ব, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-12-11 21:31:43

সৌদি আরব বিভিন্ন দেশের কৃতি শিক্ষার্থী, ইসলামি স্কলার ও নানা বিষয়ে অভিজ্ঞদের পবিত্র হজ ও ওমরার সুযোগ দিয়ে সম্মানিত করে থাকে। এরই ধারাবাহিকতায় সৌদি আরবের সার্বিক ব্যবস্থাপনায় পবিত্র ওমরা পালনে গিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঁচ মেধাবী শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের বিশেষ প্রচেষ্টা এবং ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ইসা বিন ইউসুফ আল-দুহাইলানের সহযোগিতায় তারা এ সফরের সুযোগ পান।

শুক্রবার (৮ ডিসেম্বর) দিবাগত রাতে তারা ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জেদ্দার উদ্দেশে যাত্রা শুরু করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. যুবাইর মুহাম্মদ এহসানুল হক জানিয়েছেন, গত ৮ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো সৌদি আরবের রাষ্ট্রদূত ইসা বিন ইউসুফ আল-দুহাইলান আরবি বিভাগের নবীনবরণ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। তখন তিনি পাঁচ মেধাবী শিক্ষার্থীকে ওমরা সফরে নেওয়ার ঘোষণা দেন। এরই ভিত্তিতে বিভাগের পাঁচ শিক্ষার্থী পবিত্র ওমরা করতে সৌদি আরব যান।

আরবি বিভাগীয় অফিসের মুফতি মাসরুরুল হাসান জানান, ওমরা করতে যাওয়া শিক্ষার্থীরা হলেন স্নাতকোত্তরের শিক্ষার্থী মোহাম্মদ জুবায়ের, মো. তামিম, মুহাম্মাদ দিলাওয়ার হোসাইন, হাবিবুর রহমান ও স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থী মো. মোস্তফা আফিফ। শিক্ষার্থীদের আবেদনের পর একাডেমিক ফলাফলের ভিত্তিতে তাদের নির্বাচন করা হয়।

এ সম্পর্কিত আরও খবর