ইজিপ্ট এয়ারের কাণ্ড! মিশরে আটকা ৩০০ বাংলাদেশি ওমরা যাত্রী

ইসলামি খবর, ইসলাম

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-03-27 20:35:02

মিশরের কায়রো বিমানবন্দরে ৩ শতাধিক বাংলাদেশি ওমরা হজ যাত্রী আটকা পড়েছেন। তারা সবাই ইজিপ্ট এয়ারের যাত্রী। কারিগরি ত্রুটির কথা বলে বুধবার এসব যাত্রীকে ৮ ঘণ্টা ধরে ওই বিমানবন্দরে বসিয়ে রাখা হয়েছে।

ইজিপ্ট এয়ারের যাত্রী নজরুল ইসলাম বার্তা২৪.কমকে জানান, ২৬ মার্চ সন্ধ্যার পর মক্কা থেকে রওনা দিয়ে জেদ্দা বিমানবন্দরে আসেন। জেদ্দা বিমানবন্দর থেকে আড়াই ঘণ্টা ভ্রমণ শেষে ভোর ৫টায় তারা কায়রো বিমানবন্দরে নামেন। এখানে দুই ঘণ্টার ট্রানজিট ছিল। সে অনুযায়ী সকাল ৭টায় ফ্লাইট ছাড়ার কথা। অথচ প্রায় ৮ ঘণ্টা হয়ে গিয়েছে উড়োজাহাজ ছাড়েনি।

কায়রো বিমানবন্দরে আটকে আছে বাংলাদেশি ওমরা যাত্রীরা

উড়োজাহাজ কেন ছাড়ছে না জানতে চাইলে ইজিপ্ট এয়ারের পক্ষে থেকে বলা হয়েছে, যান্ত্রিক ত্রুটির কারণে ফ্লাইট ছাড়তে বিলম্ব হচ্ছে। এরপর তাদের জানানো হয় মিশরের স্থানীয় সময় সকাল ১১টায় ফ্লাইট ছাড়বে। ওই সময়ও অতিক্রান্ত হয়েছে। পরবর্তীতে জানানো হয়, দুপুর ১২টায় ফ্লাইট ছাড়বে। বাংলাদেশ সময় বিকেল ৪টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত ফ্লাইটটি ছাড়েনি।

নজরুল ইসলাম বলেন, ওমরা হজ যাত্রীদের নিয়ে ব্যবসায় নেমে ইজিপ্ট এয়ার মানুষকে হয়রানি করছে। বয়স্ক মানুষেরা ঘণ্টার পর ঘণ্টা বিমানবন্দরে আটকে আছেন। অথচ এদের প্রতি নূন্যতম সহানুভূতি দেখানো হচ্ছে না। কায়রো থেকে ঢাকা পৌঁছাতে ৭ ঘণ্টা সময় লাগে। ওমরা হজ যাত্রী ধরতে ইজিপ্ট এয়ার এবার নতুন কৌশল নিয়েছে। যাত্রীদের জেদ্দা থেকে কায়রো ঘুরিয়ে পুনরায় ঢাকায় নিয়ে আসছে। কিছুটা কম খরচে টিকেট পেয়ে অনেকেই না বুঝে ইজিপ্ট এয়ারের টিকেট কেটে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ যাত্রীরা।

এ সম্পর্কিত আরও খবর