পাকিস্তানে ডা. জাকির নায়েককে লাল গালিচা সংবর্ধনা

, ইসলাম

নিউজ ডেস্ক বার্তা২৪.কম | 2024-10-02 22:09:33

জনপ্রিয় ইসলামি বক্তা এবং স্কলার ডা. জাকির নায়েককে লাল গালিচা সংবর্ধনা দিয়েছে পাকিস্তান। গত সোমবার (৩০ সেপ্টেম্বর) সকালে পাকিস্তানের নিউ ইসলামাবাদ বিমানবন্দরে নামার পর তাকে এই সংবর্ধনা দেওয়া হয়।

পাকিস্তানের সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, প্রায় এক মাস থাকার পরিকল্পনা নিয়ে পাকিস্তানে এসেছেন ডা. জাকির নায়েক। এ সফরে তার সঙ্গে অন্যান্যদের মধ্যে তার ছেলে ফারিক নায়েকও রয়েছেন।

এদিন ডা. জাকির নায়েকের আগমন উপলক্ষে নিউ ইসলামাবাদ বিমানবন্দর কড়া নিরাপত্তা ব্যবস্থায় ঢেকে ফেলা হয়। এ সময় পাকিস্তানের প্রধানমন্ত্রীর যুব কর্মসূচির চেয়ারম্যান রানা মাসুদ, দেশটির ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সৈয়দ আতা-উর-রহমানসহ কয়েকজন উচ্চপদস্থ আমলা তাকে বিমানবন্দরে স্বাগত জানান।

পাকিস্তানের সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, এই এক মাসের সফরে পাকিস্তানের উচ্চপদস্থ কয়েকজন কর্মকর্তার সঙ্গে বৈঠক করবেন ডা. জাকির নায়েক। পাশাপাশি ইসলামাবাদ, করাচি এবং লাহোরে কয়েকটি ধর্মীয় অনুষ্ঠানেও যোগ দেবেন তিনি।

ডা. জাকির নায়েক ভারতে জনপ্রিয় ধর্মীয় টেলিভিশন চ্যানেল পিস টিভি পরিচালনা করতেন। এই চ্যানেলে ইসলাম ধর্ম সংক্রান্ত আলোচনা করতেন তিনি। ২০১৬ সালে বাংলাদেশ, ভারত এবং শ্রীলঙ্কায় তার টেলিভিশন চ্যানেলটি নিষিদ্ধ হয়। এছাড়া যুক্তরাজ্য এবং কানাডায় তার প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে।

২০১৬ সালে বিদেশে অর্থ পাচারের অভিযোগে তার বিরুদ্ধে ভারতে মামলা হয়। মামলার পর থেকে দীর্ঘদিন মালয়েশিয়ায় রাজনৈতিক আশ্রয়ে আছেন তিনি।

গত তিন দশকের মধ্যে এটিই ডা. জাকির নায়েকের প্রথম পাকিস্তান সফর। এর আগে ১৯৯২ সালে তিনি পাকিস্তান সফর করেছিলেন।

মঙ্গলবার (১ অক্টোবর) পাকিস্তানে প্রভাবশালী ধর্মীয় নেতা জমিয়তে উলামায়ে ইসলামের সভাপতি মাওলানা ফজলুর রহমানের সঙ্গে সাক্ষাৎ করেছেন ডা. জাকির নায়েক। এ সময় বিশ্ব মুসলিম সম্প্রদায়ের ধর্মীয় ঐক্য এবং বিশ্বব্যাপী চ্যালেঞ্জের নানা বিষয়ে আলোচনা করেন তারা।

আগামী ৫ অক্টোবর করাচিতে ধর্মীয় অনুষ্ঠানে ভাষণ দেওয়ার কথা রয়েছে ডা. জাকির নায়েকের। এছাড়া ১২ অক্টোবর লাহোরে এবং ১৯ অক্টোবর ইসলামাবাদেও বক্তব্য রাখবেন তিনি। এসব অনুষ্ঠানের পাশাপাশি তিনি পাকিস্তানের ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের সঙ্গেও সাক্ষাৎ করবেন। আগামী ২৮ অক্টোবর পর্যন্ত তিনি পাকিস্তানে অবস্থান করবেন।

এ সম্পর্কিত আরও খবর