ইফার নতুন ডিজি আ. হামিদ জমাদ্দার

বিবিধ, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 03:49:01

দীর্ঘ ১১ বছর পর ইসলামিক ফাউন্ডেশনের ডিজি পদে পরিবর্তন আনা হয়েছে। দুনীতি, অনিয়ম, স্বজনপ্রীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ মাথায় নিয়ে বিদায় নিলেন সামীম মোহাম্মদ আফজাল। নতুন ডিজি হিসেবে নিয়োগ পেয়েছেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মু. আ. হামিদ জমাদ্দার।

সোমবার (৩০ ডিসেম্বর) ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অফিস আদেশে এ পরিবর্তন আনা হয়।

আদেশে বলা হয়, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ ৩০ ডিসেম্বর ২০১৯ তারিখে শেষ হবে। ইসলামিক ফান্ডেশনের কার্যাবলী সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সংস্থা) জনাব মু. আ. হামিদ জমাদ্দারকে নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে আর্থিক ক্ষমতাসহ মহাপরিচালক, ইসলামিক ফাউন্ডেশনের অতিরিক্ত দায়িত্ব প্রদান করা হলো। ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক যোগদান না করা পর্যন্ত তিনি এ পদে বহাল থাকবেন এবং বিধি মোতাবেক দায়িত্ব ভাতা প্রাপ্য হবেন।

দীর্ঘদিন ধরে ইসলামিক ফাউন্ডেশনের ডিজি সামীম আফজালের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগে আন্দোলন চালিয়ে আসছিলেন সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা। সম্প্রতি বাংলাদেশে মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রকের কার্যালয়ের অধীন সিভিল অডিট অধিদপ্তরের এক বিশেষ নিরীক্ষা প্রতিবেদনে তার বিরুদ্ধে ৯শ’ কোটি টাকা অনিয়মের অভিযোগ উঠে আসে। বিশেষ করে কোরআনে কারিম কম ছাপিয়ে ২ কোটি টাকা আত্মসাত, জঙ্গিবাদের কোনো কর্মসূচি বাস্তবায়ন না করে সোয়া ৩ কোটি টাকা আত্মসাত, রাতে পরীক্ষা নিয়ে এবং জাল সার্টিফিকেট দিয়ে নিকট আত্মীয়-স্বজনের চাকুরি প্রদানসহ ব্যাপক দুর্নীতি-স্বজনপ্রীতির ব্যাপক অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন

এ সম্পর্কিত আরও খবর