চিকিৎসা শেষে হাটহাজারী মাদরাসায় পৌঁছেছেন আল্লামা শফী

বিবিধ, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-19 12:40:32

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির ও দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী চিকিৎসা শেষে ঢাকার আজগর আলী হাসপাতাল থেকে হাটহাজারী মাদরাসায় ফিরেছেন।

রোববার (২৬ এপ্রিল) দুপুর ১টা ৪০মিনিটে হেলিকপ্টারযোগে তিনি হাটহাজারী মাদরাসায় পৌঁছান। এসময় মাদরাসার ছাত্র-শিক্ষকরা তাকে স্বাগত জানান।

হাটহাজারীর সহকারী শিক্ষা পরিচালক ও হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রচার সম্পাদক মাওলানা আনাস মাদানী বার্তা২৪.কমকে জানান, হেফাজত আমির বর্তমানে সুস্থ আছেন, তিনি এখন মাদরাসায় অবস্থান করছেন।

হাটহাজরী মাদরাসাসূত্রে জানা গেছে, আল্লামা আহমদ শফীর শারীরিক অবস্থার সন্তোষজনক উন্নতি হয়েছে। বিশেষজ্ঞ ডাক্তারগণ জানিয়েছেন, তিনি সম্পূর্ণ শঙ্কামুক্ত। বর্তমানে তিনি স্বাভাবিক আছেন।

প্রসঙ্গত, ১১ এপ্রিল শনিবার বার্ধক্যজনিত শারীরিক দুর্বলতাসহ নানা সমস্যা নিয়ে আল্লামা আহমদ শফীকে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। পরে ১৪ এপ্রিল আরও উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার আজগর আলী হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন ছিলেন।

১০৩ বছর বয়সী আল্লামা আহমদ শফী এর আগেও এই হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তিনি দীর্ঘদিন যাবৎ বার্ধক্যজনিত দুর্বলতার পাশাপাশি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, শ্বাসকষ্ট এবং হজমজনিত সমস্যায় ভুগছেন। বার্ধক্যের কারণে এসব রোগ মাঝেমধ্যে অনিয়ন্ত্রিত হয়ে যায়।

আল্লামা শফী হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও আমির। একইসঙ্গে তিনি কওমি মাদরাসার সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ চেয়ারম্যান। তিনি শায়খুল আরব ওয়াল আজম সাইয়েদ হুসাইন আহমদ মাদানি (রহ.)-এর খলিফা।

এ সম্পর্কিত আরও খবর