কলকাতার সিটি ভোটেও তৃণমূলের হয়ে কাঁচা বাদামের ভুবন

, কলকাতা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কলকাতা | 2023-08-29 17:36:21

পশ্চিমবঙ্গের বীরভূম জেলার ভুবন বাদ্যকর এখন রাজ্যের সীমানা ছাড়িয়ে আন্তর্জাতিক পরিচিতি লাভ করেছেন। বাংলার পাশাপাশি বাংলাদেশ তার কণ্ঠে কাঁচা বাদাম যথেষ্ট জনপ্রিয়। তার গাওয়া কাঁচা বাদাম গান এখন ছোটবড় সবার মুখে মুখে। তিনি এখন সামাজিক মধ্যমেও ট্রেন্ডিং, কাঁচা বাদাম গানের সৌজন্যে। আর সেই গানের জনপ্রিয়তা এমন জায়গায় পৌঁছেছে যে, সেই গানের স্রোতে গা ভাসালেন তৃণমূল বিধায়ক মদন মিত্র। মমতা যাকে এভারগ্রিন মদন বলে ডাকেন। কাঁচা বাদামের পাশে জুড়ে দিলেন ওহ লাভলি!

সম্প্রতি কলকাতায় এসেছেন কাঁচা বাদাম গানের স্রষ্টা দুবরাজপুরের বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর। তার গানের রেকর্ডিং হচ্ছে শহরের একটি স্টুডিওতে। গানের অ্যালবামের রেকর্ডিংয়ের মাঝেই ভুবনের সঙ্গে দেখা করলেন মদন মিত্র। তিনিও আবার সামাজিক মাধ্যমে যথেষ্ট জনপ্রিয়। মদন নিজে হাতে ভুবনকে খাইয়ে দেন কাঁচা বাদাম। সেইসঙ্গে নিজের বিধায়ক মাইনে থেকে ২০ হাজার রুপি ভুবনকে দেবে বলে প্রতিশ্রুতিও দিলেন।

তবে শুধু টাকা দেওয়াই নয়, ১৪৪ কেজি কাঁচা বাদামের অর্ডারও দিলেন মদন মিত্র। তাও আবার ১৯ ডিসেম্বর কলকাতার সিটি নির্বাচনে। কলকাতায় সিটি ভোট হবে ১৪৪টি ওয়ার্ডে। মদন মিত্রর দাবি, কলকাতায় ১৪৪টা আসনেই পাবে তাদের দল। তাই প্রত্যেক ওয়ার্ডে এককিলো করে কাঁচা বাদাম পৌঁছে যাবে দলীয় কর্মী-সমর্থকদের কাছে। ভোটের ফল ঘোষণার আগেই কাঁচা বাদাম খেয়ে সেলিব্রেশন করবেন তৃণমূল কর্মী-সমর্থকরা।

প্রসঙ্গত, বীরভূমের কড়ালজুড়ি গ্রামের বাসিন্দা ৫৫ বছর বয়সী ভুবন বাদ্যকার গত ১২ বছর ধরে বাদাম বিক্রি করছেন। শিক্ষাগত যোগ্যতা ক্লাস ফাইভ। সংসারে স্ত্রী ও দুই ছেলে রয়েছে। মেয়ের বিয়ে হয়েছে। তবে অভাবের সংসারেও তাঁকে কিছু সাহায্য করতে হয় বলে জানিয়েছেন ভুবন। ঝাড়খণ্ড, বর্ধমান, বীরভূমে ঘুরে ঘুরে বাদাম বিক্রি করতেন গায়ক বাদামওয়ালা। তবে এখন তিনি জনপ্রিয়। বাদাম বিক্রি লাটে উঠেছে।

খুব সম্প্রতি নিজের লেখা গান অ্যালবাম আকারে বাজারে আসছে। তার রেকর্ডিং শুরু হয়ে গেছে। তারই মাঝে মদন মিত্রর প্রতিশ্রুতিতে আপ্লুত ভুবন। তার কথায় ‘সেলিব্রেটি’ কি জিনিস জানি না। তবে সবার ভালোবাসা পেয়ে মাথা খারাপ হয়ে যাচ্ছে। একবার মাথা ঘুরে পড়েও গিয়েছিলাম।

এ সম্পর্কিত আরও খবর