সাহসের বাণী দিয়ে করোনা আক্রান্তদের ফল পাঠাচ্ছেন মমতা

, কলকাতা

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,কলকাতা | 2023-09-01 18:54:34

ভারতে ভয় ধরাচ্ছে করোনা। দেশটিতে আছড়ে পড়েছে করোনার তৃতীয় ঢেউ। এই পরিস্থিতিতে পশ্চিমবঙ্গে একাধিক বিধিনিষেধ জারি করেছে মমতার সরকার। তারই মধ্যে কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এ পরিস্থিতিতে সাংবাদিক বৈঠক করে সবাইকে অযথা আতঙ্কিত হতে বারণ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী বলেছেন, আতঙ্কিত হওয়ার থেকে সাবধান থাকুন। প্রত্যেকে গ্লাভস ব্যবহার করুন। আর তা না হলে বারেবারে সাবান দিয়ে হাত ওয়াশ করুন বা স্যানিটাইজার ব্যবহার করুন। প্রত্যেকেই মাস্ক ব্যবহার করুন। ছেলেরা ক্যাপ ব্যবহর করুন। মেয়েলো মাথা ঢেকে রাখুন। মনে রাখবেন চুল থেকেও করোনা ছড়াচ্ছে। আগামি সাতটা দিন আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপুর্ণ। দয়া করে বলবো সচেতন হোন। ভয় পাবেন না। সরকার আপনাদের পাশে আছে।
 
এদিকে যারা করোনায় আক্রান্ত, তাদের বাড়িতে পৌছে যাচ্ছে মুখ্যমন্ত্রীর পাঠানো ফলের ঝুড়ি, সঙ্গে শুভেচ্ছা বার্তা। তাতে লেখা আছে ‘গেট ওয়েল সুন’। কলকাতার বড় বাজারে চলছে এই ফলের প্যাকিং, সেখান থেকে পৌঁছে যাচ্ছে আক্রান্তদের বাড়ি বাড়ি। ফলের ঝুড়িতে থাকছে বেশ বড় সাইজের আপলে, মালটা, বড়ো বড়োই, কিবি,ন্যাসপাতি এবং আনার। পরিমান যা থাকছে তাতে তিন থেকে চার দিন খাওয়ার মত। কলকাতা কর্পোরেশনের দায়িত্বে এই ঝুড়ি তৈরি হয়ে, পৌছে যাচ্ছে বাড়ি বাড়ি। যারা মোড়ক দিচ্ছেন তারা কোভিড মেনে প্রত্যেকেই মাস্ক পড়ে কাজ করছেন।

মোড়োকের দায়িত্বে থাকা আসরাফ বলেন, মমতা দিদির উদ্যোগে এই ফলের ঝুড়ি কোভিড পেসেন্টের বাড়ি বাড়ি যাচ্ছে। ছ’রকম ফল দিয়ে আমারা প্যাকেট তৈরি করছি। এবং কোভিড রোগীরা যাতে একেবারে তাজা ফলটা পায় সেদিকেই নজর রাখছি। দিদির সহযোদ্ধা হয়ে কোভিডদের সাহায়্য করতে পেরে খুশি এখানকার প্রত্যেক ফল ব্যবসায়ী। মমতা দিদি যতদিন চাইবে এ কাজ আমরা করে যাবো। 

এ সম্পর্কিত আরও খবর