মুক্তি পায়নি মোদীর বায়োপিক

, কলকাতা

কলকাতা ডেস্ক | 2023-08-30 04:28:09

৫ এপ্রিল মুক্তি পাওয়ার কথা ছিল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিক ‘পিএম নরেন্দ্র মোদী’। কিন্তু নির্বাচনের মুখে একটি রাজনৈতিক ছবি কীভাবে মুক্তি পেতে পারে? এমন প্রশ্ন তুলে কমিশনের কাছে অভিযোগ জানিয়েছিল বিরোধী রাজনৈতিক দলগুলো।

এ বিষয়ে একাধিক অভিযোগ জমা পড়ার পরই ছবিটির মুক্তির দিন পেছানোর জন্য ছবির প্রযোজকের কাছে নোটিশ পাঠিয়েছে ভারতের নির্বাচন কমিশন। কারণ, লোকসভা নির্বাচনের প্রথম ভোটগ্রহণ শুরু হচ্ছে ১১ এপ্রিল। তবে শুধু ছবির প্রযোজককেই নয়, পাশাপাশি ছবির মিউজিক কোম্পানি এবং যেসব সংবাদমাধ্যম ছবিটির বিজ্ঞাপন দিচ্ছিল তাদের কাছেও কমিশনের তরফে নোটিশ পাঠানো হয়েছে। এরপরই শুক্রবার স্থগিতাদেশ আসে মোদীর বায়োপিকের ওপর।

যদিও এখনও পর্যন্ত প্রযোজকদের তরফ থেকে নির্বাচন কমিশনের পাঠানো নোটিশের জবাব মেলেনি। তবে মোদীর বায়োপিকের মুক্তির আরও একটি তারিখ সামনে এলো। জানা গেছে, আগামী ১১ এপ্রিল মুক্তি পেতে পারে বায়োপিকটি। তবে ওই তারিখেই ছবিটি মুক্তি হবে কি না, তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। কারণ, ওই দিন ভারতে প্রথম ভোটগ্রহণ শুরু হবে এবং লোকসভা নির্বাচন চলাকালে মোদীর বায়োপিকের মুক্তি আটকাতে সুপ্রিম কোর্টে মামলা করেছেন কংগ্রেসের মুখপাত্র আমান পানওয়ার। আগামী সোমবারই ওই মামলার শুনানি।

প্রসঙ্গত, গত বছরের শেষের দিকে মোদীর বায়োপিকের খবরটি সামনে এসেছিল। জানা যায়, মোদীর ভূমিকায় দেখা যাবে বিবেক ওবেরয়কে। এরপর সময় যত এগিয়েছে, ততই প্রধানমন্ত্রীর বায়োপিক নিয়ে আলোচনা বেড়েছে। প্রচারের আলো আরও বেশি করে এসে পড়েছে বিবেক ওবেরয়ের ওপর। তবে ছবি মুক্তি নিয়ে নতুন করে বিতর্ক তৈরি হওয়ায় কবে মুক্তি পাবে মোদীর বায়োপিক তা এখনই বলা যাচ্ছে না।

এ সম্পর্কিত আরও খবর