বেগমগঞ্জে মসজিদের সামনে পিস্তল নিয়ে মাস্তানি, আটক ১

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী | 2023-09-01 12:26:38

নোয়াখালীর বেগমগঞ্জে মসজিদের কমিটি নিয়ে দ্বন্দ্বের জেরে অবৈধ পিস্তল নিয়ে মসজিদের সামনে মাস্তানি করতে গেলে মুসল্লীদের সহযোগিতায় গ্রাম পুলিশ অস্ত্রধারীদের একটি পিস্তল ও এক রাউন্ড গুলি জব্দ করে। এ ঘটনায় হামলার নির্দেশদাতা আাসামি হাজী নুর মোহাম্মকে (৫৫) আটক করা হয়।

শুক্রবার (৩০ এপ্রিল) দুপুর ২টার দিকে উপজেলার আালাইয়াপুর ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের মোশাকপুর গ্রামের জামে মসজিদের সামনে এ ঘটনা ঘটে।

শনিবার (১ মে) দুপুর ১টায় পুলিশ এ ঘটনায় আটককৃত আসামিকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে প্রেরণ করে। গ্রেপ্তারকৃত নুর মোহাম্মদ (৫৫), উপজেলার আলাইয়াপুর ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের মৃত হাজী রুহুল আমিনের ছেলে।

স্থানীয়রা জানায়, মোশাকপুর গ্রামের জামে মসজিদের কমিটি নিয়ে প্রভাব বিস্তারকে কেন্দ্র করে মসজিদের সেক্রেটারি হাজী নুর মোহাম্মদের লোকজন অস্ত্রশস্ত্র নিয়ে প্রতিপক্ষের লোকজনের উপর আক্রমণের চেষ্টা চালায়। এ সময় তার ছেলেও ভাতিজারা অস্ত্রসহ মসজিদের সামনে মাস্তানি করতে থাকলে উপস্থিত মুসল্লিদের সহায়তায় গ্রাম পুলিশ অস্ত্রধারী সন্ত্রাসী রশীদকে ঝাপটে ধরে এবং একটি নাইন এম.এম বিদেশী পিস্তল ও এক রাউন্ড গুলি জব্দ করে। এক পর্যায়ে মুসল্লীদের ধাওয়া খেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। সংবাদ পেয়ে বেগমগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পিস্তল ও  গুলি নিয়ে নেয় এবং নির্দেশদাতা আাসামি হাজী নুর মোহাম্মকে (৫৫) আটক করে। এ ঘটনায় অভিযুক্ত আসামি হাজী নুর হোসেন (৬০), মো. রশীদ (১৮), ও লাল চানের (১৮), বিরুদ্ধে বেগমগঞ্জ থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে।

বেগমগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ কামরুজ্জামান সিকদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃত আসামিকে গ্রেপ্তার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। পলাতক আসামিদের গ্রেপ্তারে পুলিশ চেষ্টা চালাচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর