লক্ষ্মীপুরে আলোচিত তাহের হত্যা মামলার রায়, ২০ আসামিই খালাস

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-08-31 16:53:07

লক্ষ্মীপুরে মো. তাহের (২৬) নামে এক বিএনপি কর্মীকে হত্যা মামলার রায়ে ২০ আসামিকে খালাস দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) দুপুরে জেলা জজ আদালতের বিচারক রহিবুল ইসলাম এ রায় প্রদান করেন। জেলা জজ আদালতের সরকারী কৌঁসুলী (পিপি) এড. জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

রায় প্রদানের সময় আদালতে সাত আসামি উপস্থিত ছিলেন বলে জানান তিনি।

পিপি এড. জসিম জানান, আদালতে মামলায় ১১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। তাদের দেওয়া সাক্ষীতে আসামিদের বিরুদ্ধে দোষ প্রমাণিত না হওয়ায় বিজ্ঞ আদালত ২০ জনের সবাইকে বেকসুর খালাস প্রদান করেন।

তাহের লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের ফজলুল করিম পাটওয়ারীর পুত্র।

জানা গেছে, দত্তপাড়া ইউপি চেয়ারম্যান ও সন্ত্রাসী বাহিনীর প্রধান নুর হোসেন শামীমের অস্ত্রধারী দেহরক্ষী ছিলেন তাহের। ২০১২ সালের ১১ অক্টোবর গভীর রাতে চেয়ারম্যান শামীমের ঘরেই দুর্বৃত্তের হাতে খুন হয় তাহের। ওইদিন তার পিতা ফজলুল করিম পাটওয়ারী বাদী হয়ে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন।

এতে স্থানীয় বিএনপি নেতা ও আরেকটি সন্ত্রাসী বাহিনী প্রধান ইসমাইল মোল্লা, তার ছেলে বিপ্লব এবং ইব্রাহিম, ভাই জয়নাল মোল্লা ও বশিকপুরের রানা, আলাউদ্দিন, বাবলু, বাঙ্গাখাঁ ইউপি সদস্য শাহজাহানসহ স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাদের নাম উল্লেখ করে ১৭ জনকে আসামি করা হয়। এতে আরও ১০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

২০১৩ সালে  মামলার  তদন্তকারী কর্মকর্তা ও পুলিশের এসআই কাজী আলাউদ্দিন এজাহারভূক্ত আসামিদের অব্যাহতি দিয়ে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দেয়। পরবর্তীতে বাদীর আবেদনের প্রেক্ষিতে আদালত মামলাটি সিআইডিকে তদন্তের দায়িত্ব দেন। ২০১৫ সালে সিআইডির উপপরিদর্শক বাসুদেব শীল মামলার এজাহারভূক্ত ১৭ জনসহ আরও তিনজনকে অভিযুক্ত করে মোট ২০ জনের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করে। কিন্তু সাক্ষীদের সাক্ষ্যে তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় বৃহস্পতিবার আদালত তাদের সবাইকে খালাস প্রদান করেন।

এ মামলার রায় প্রদানের পর প্রতিক্রিয়া জানতে বাদী কিংবা বাদির কোন স্বজনকে খুঁজে পাওয়া যায়নি। জানা যায় বাদি ফজলুল করিম পাটোয়ারী বর্তমানে সপরিবারে ঢাকায় বসবাস করছেন।

এ সম্পর্কিত আরও খবর